আমি এনজিওকর্মী আর ফেরদৌস সাংবাদিক’

ডেস্ক রিপোর্ট, নিউজ কক্সবাজার :

অনেকদিন আগেই বলেছিলেন চলচ্চিত্রে আবারো ফিরবেন। তবে সেটা হতে হবে ভালো কোনো গল্পের সিনেমার মধ্য দিয়ে। অবশেষে ফিরলেন তিনি। কাজও শুরু করেছেন। বলা হচ্ছে ঢালিউডের জনপ্রিয় নায়িকা পূর্ণিমার কথা। বর্তমানে নঈম ইমতিয়াজ নেয়ামূলের নির্দেশনায় ‘জ্যাম’ ছবিতে অভিনয় করছেন তিনি। গতকাল মানবজমিনের সঙ্গে আলাপকালে পূর্ণিমা বলেন, এরইমধ্যে এফডিসিতে ‘জ্যাম’ ছবির কাজ শুরু করেছি। কাজটি করে বেশ ভালো লাগছে।

এ ছবিতে ভালো একটি গল্প রয়েছে। ফেরদৌস, আরিফিন শুভসহ অনেকে ছবিটিতে কাজ করছেন। এদিকে সম্প্রতি ‘কে হবে মাসুদ রানা’ শিরোনামের রিয়েলিটি শোর বিচারক হয়েছেন পূর্ণিমা। চ্যানেল আইয়ের আয়োজনে এই শোর বিভিন্ন প্রক্রিয়ায় বিচারক হিসেবে কাজ করবেন তিনি।

এ প্রসঙ্গে চলচ্চিত্রের জনপ্রিয় এ মুখ বলেন, ‘মাসুদ রানা’ চরিত্রটি ভিন্ন ধরনের। বিশেষ করে চৌকস একজন গোয়েন্দা চরিত্র এটি। রিয়েলিটি শোর মাধ্যমে এই ধরনের একটি চরিত্রের অভিনেতাকে খুঁজে বের করতে হবে আমাদের। এরইমধ্যে এ রিয়েলিটি শোর প্রমো শুট হয়েছে। কিছুদিন পরই ফাইনাল অনুষ্ঠিত হবে।

পূর্ণিমা আরো বলেন, ‘মাসুদ রানা’ সিরিজের গল্পের নাম দিয়ে আমাদের প্রয়াত জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা শহীদুল ইসলাম খোকন ভাইও কাজ করেছিলেন। এছাড়া বিটিভিতে প্যাকেজ নাটকও হয়েছে। এবার প্রথমবারের মতো দেশে এ বিষয়ক রিয়েলিটি শো হতে যাচ্ছে।

আমরা এমনই একজনকে রিয়েলিটি শোর মাধ্যমে বেছে নিব যে মাসুদ রানা চরিত্রের পাশাপাশি হিরো হিসেবে অনেকদিন ইন্ডাস্ট্রিতে কাজ করে যাবে। নঈম ইমতিয়াজ নেয়ামূলের ‘জ্যাম’ ছবিটির গানের শুটিং কবে শুরু হবে জানতে চাইলে পূর্ণিমা বলেন, এফডিসিতে বর্তমানে বেশ কিছু দৃশ্যধারণের কাজ চলছে।

এটি শেষ করেই গানের কাজ শুরু হবে। ‘জ্যাম’ ছবিটি কোনো নায়ক বা নায়িকা কেন্দ্রিক না। পুরোটা গল্পনির্ভর ছবি। এরইমধ্যে এ ছবির কাজ শেষ করে নেয়ামূলের পরের ছবি ‘গাঙচিল’ এর কাজ শুরু করার পরিকল্পনা রয়েছে। ‘গাঙচিল’ ছবিতে ফেরদৌস ও পূর্ণিমা অভিনয় করবেন। ছবিটির মহরত কিছুদিন আগে ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয়েছে। এ ছবিতে অভিনয় করার জন্য স্কুটি চালানোও শিখেছেন পূর্ণিমা। ছবিটি প্রসঙ্গে তিনি বলেন, এটির কাজও ভালো হবে বলে আশা করছি।

এখানে আমি এনজিওকর্মী আর ফেরদৌস সাংবাদিক চরিত্রে অভিনয় করবেন। ফেরদৌসের চরিত্রের নাম সাগর আর আমার মোহনা। নোয়াখালীর সুবর্ণচরের বাসিন্দাদের জীবনের নানা ঘটনা এই ছবির প্রধান উপজীব্য। এই অঞ্চলেরই এনজিওকর্মী হিসেবে দায়িত্ব পালন করব আমি।

এদিকে এ পর্দাকন্যার উপস্থাপনায় আরটিভিতে ‘এবং পূর্ণিমা’ শীর্ষক অনুষ্ঠানটি দর্শক পছন্দ করেছেন। অন্যদিকে সামনে নতুন টিভিসি ও ছবিতে দেখা যাবে এ অভিনেত্রীকে। আর ভালো গল্পের ছবি পেলে নিয়মিত আরো কাজ করবেন বলেও জানান তিনি।

আপনার মন্তব্য দিন