কক্সবাজারের ইসলামপুর দাখিল মাদ্রাসায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও ক্রীড়া প্রতিযোগীতা সম্পন্ন

শাহজাহান চৌধুরী শাহীন, নিউজ কক্সবাজার ।।

কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের ইসলামপুর ইসলামিয়া আর্দশ দাখিল মাদ্রাসায় ফ্রি ব্লাড গ্রুপিং নির্নয় এবং সকল ছাত্র/ছাত্রী ও শিক্ষকদের নিয়ে ক্রীড়া প্রতিযোগীতা সম্পন্ন হয়েছে।

গত ১৩ মার্চ বুধবার ইসলামপুর ইসলামিয়া আর্দশ দাখিল মাদ্রাসা মাঠে সকাল ৯টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত ছাত্র ছাত্রী ও শিক্ষকদের অংশগ্রহণে চলে নানা আয়োজন ও পুরস্কার বিতরণ।

ইসলামপুর ব্লাড ডোনার্স এন্ড জনকল্যাণ সোসাইটি (ফ্রি ব্লাড গ্রুপিং ) এধরনের ব্যতিক্রমধর্মী অনুষ্টানের আয়োজন করেন । এতে এতে সার্বিক সহযোগিতা করেন, নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ের ২০০১ ব্যাচের ছাত্র ও ইসলামপুর মিল শ্রমিক সভাপতি আনোয়ার সাদাত খোকন ।এই কর্মসূচীর মাধ্যমে বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ৯ম ও ১০ম শ্রেণীর ছাত্র/ছাত্রী এবং সকল শিক্ষক সম্পূর্ণ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করেন।

পরে সকল ছাত্র/ছাত্রীদের নিয়ে নানা রকম খেলার আযোজন করা হয়। অনুষ্ঠানমালার মধ্যে ছিল, ইসলামপুর আর্দশ দাখিল মাদ্রাসায় নিজ মাদ্রাসা পরিস্কার পরিচ্ছনতা করা, কুইজ প্রতিযোগিতা(ছাত্র-ছাত্রী ক+খ গ্রুপ)। এছাড়াও চেয়ার খেলা (ছাত্রী ক+খ গ্রুপ), হাড়ি ভাঙ্গা (ছাত্রী খ বড় গ্রুপ), রশি লাফ ( ছাত্রী ক ছোট গ্রুপ), মোরগ লড়াই (ছাত্র ক ছোট গ্রুপ), বিস্কুট খেলা (ছাত্র খ বড় গ্রুপ), চেয়ার খেলা (ব্লাড সোসাইটির সদস্য), চেয়ারখেলা (সকল শিক্ষক)।পরে বিভিন্ন ইভেন্টে বিজয়ী ১ম, ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম স্হান অর্জন কারিদের হাতে পুরুস্কার তুলে দেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইসলামপুর ব্লাড ডোনার’স এন্ড জনকল্যাণ সোসাইটির সকল সদস্য ও মাদ্রাসার শিক্ষকবৃন্দ।

মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের পাশাপাশি বিভিন্ন ইভেন্টের খেলায় বাদ যায়নি শিক্ষকরাও।প্রাণবন্ত পুরো অনুষ্ঠান অত্যন্ত উৎসাহ নিয়ে উপভোগ করেন অনুষ্ঠানে উপস্থিত সকলে।  উক্ত অনুষ্ঠান উদ্বোধন কালে মাদ্রাসার সকল শিক্ষক সহ সকল শ্রেণীর ছাত্র/ছাত্রী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইসলামপুর ব্লাড ডোনার’স এন্ড জনকল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আজিম মিন্টু (হক ম্যানশন গ্রুপ)।

এসময় আরো উপস্থিত ছিলেন,  সাধারণ সম্পাদক দেলোয়ার হুসেন সাইদী, সহ-সভাপতি ইউসুফ নবী, কোষাধ্যক্ষ ফাহিম শাহারিয়া, প্রচার সম্পাদক শফিউল করিম, সংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, দপ্তর সম্পাদক আবদু রহমান, ত্রুীড়া সম্পাদক সালাহ উদ্দিন, হুমায়ুন, সাজ্জাদ, রিয়াদ, সাইফুল, আরিফ, বাবু, তানজিম, অনি, নেচার, রাজিব এবং মহিলা সদস্য রুমানা, তাহামিনা, ফারজানা সহ অন্যান্যরা।

‘ইসলামপুর ব্লাড ডোনার’স এন্ড জনকল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আজিম মিন্টু জানান, সোসাইটি’ পরিবার বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় পরীক্ষা সহ স্বেচ্ছায় রক্তদানের সচেতনতা বৃদ্ধি এবং থ্যালাসেমিয়া সচেতনতার লক্ষ্যে নানা কর্মসূচী নিয়ে ২য় বারের মতো স্কুল/মাদ্রাসা নানা অনুষ্ঠান আয়োজন করা হয়।এধরনের আয়োজন আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আপনার মন্তব্য দিন