কক্সবাজার কলাতলিতে মিনি কাভার্ডভ্যানে মিলল ১০ হাজার ইয়াবা : কাভার্ডভ্যান জব্দ

শাহজাহান চৌধুরী শাহীন ॥

কক্সবাজার শহরের কলাতলি ডলফিন মোড়ে একটি মিনি কাভার্ডভ্যান থেকে ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় চালক কিংবা হেলফারকে গ্রেফতার করতে না পারলেও কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে।

কক্সবাজার সদর মডেল থানার ইন্সপেক্টর (অপারেশন) মো. ইয়াছিনের নেতৃত্বে সঙ্গীয় অফিসার ও ফোর্স সহায়তায় শনিবার (১৯ অক্টোবর) ভোর রাত ৩ টার দিকে এ অভিযান চালানো হয়।

জানা গেছে, কলাতলি ডলফিন মোড়ে রাস্তার পাশে পার্কিং করে রাখা একটি মিনি কাভার্ডভ্যানে (নং-ঢাকা মেট্টো-ম-৫১-৪৯৭৪) শনিবার (১৯ অক্টোবর) ভোর রাত ৩ টার দিকে তল্লাশি করা হয়। তবে এসময় চালক কিংবা হেলফারকে আটক করতে পারেনি। এ সময় ওই কাভার্ডভ্যান থানায় এনে তল্লাশী করা হলে মিনি কাভার্ড ভ্যানে বিশেষ ভাবে লকানো থেকে ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অভিযানে নেতৃত্বদানকারী ইন্সপেক্টর (অপারেশন) মো. ইয়াছিন বলেন, নষ্ট অবস্থায় রাস্তার পাশে পার্কিং করা কাভার্ড ভ্যানটিতে ইয়াবা আছে, এমন গোপন খবর আগে থেকেই ছিল। ঘটনাস্থলে চালক কিংবা হেলফার না থাকায় ভ্যানটি জব্দ করে থানায় আনা হয়। পরে উর্ধবতন পুলিশ অফিসারদের উপস্থিতিতে তল্লাশী চালিয়ে বিশেষ ভাবে লুকায়িত ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে একটি সুত্র জানিয়েছেন, ইয়াবাগুলো কলাতলি লাইটহাউস পাড়ার একটি কিশোর গ্যাং চক্রের। চক্রটি দীর্ঘদিন ধরে এভাবে বিভিন্ন যানবাহনে করে কৌশলে ইয়াবা পাচার করে আসছে। নিবিড় তদন্তের মাধ্যমে কারা ইয়াবা পাচারের জড়িত, কে কে কাভার্ড ভ্যানটি ভাড়া করেছে, এসব বিষয়গুলো উদঘাটন করে প্রকৃত ইয়াবাকারবারীদের আইনের আওতায় আনার দাবী জানান।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আবু মো. শাহজাহান কবির বলেন, গোপন তথ্যের ভিত্তিতে একটি কাভার্ডভ্যান তল্লাশি করা হয়। কাভার্ডভ্যানের বিশেষ ভাবে লুকায়িত লাল ও হলুদ ব্যাগের ভেতর থেকে এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়। এব্যাপারে থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আপনার মন্তব্য দিন