কনসার্টে মাতলো কক্সবাজার

‘এ ট্রিবিউট টু আজম খান’

শাহ্‌ মুহাম্মদ রুবেল।।

প্রয়াত বীর মুক্তিযোদ্ধা, পপ সম্রাট আজম খান স্মরণে কক্সবাজার জেলা প্রশাসনের সহযোগিতা ও অরিজিন অফ ইনার গোলস্ (ওআইজি) ব্যান্ডের উদ্যোগে কক্সবাজারে A Tribute to Azam Khan (এ ট্রিবিউট টু আজম খান)কনসার্ট অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সন্ধ্যায় কক্সবাজার শহরের পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে কনসার্টকে কেন্দ্র করে জেলার সংস্কৃতিকর্মীসহ নানা শ্রেণী আর পেশার মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যায়। মঞ্চের জলমল আলোয় হাজারো দর্শক উপভোগ করেন এ ট্রিবিউট টু আজম খান কনসার্ট।

সন্ধ্যায় কনসার্ট শুরু হলে মঞ্চে এসে দর্শকদের মাতান ওআইজি ব্যান্ডের সদস্যারা । কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের মনোমুগ্ধকর , আবেগঘন কথা মালায় চলে পুরো অনুষ্ঠান।

তিনি অনুষ্ঠানের সঞ্চালনা ছাড়াও পপ সম্রাট আজম খানের একটি ঐতিহাসিক  গান পরিবেশন করে মঞ্চ মাতিয়ে পুরো অনুষ্ঠান সার্থক করে তোলেন।

অরিজিন অফ ইনার গোলস এর সদস্যরা একের পর এক আজম খানের জনপ্রিয় গান পরিবেশন করে উপস্থিত দর্শকদের মাতিয়ে রাখেন।

কক্সবাজার জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) আশরাফুল আফসার বলেন, আজকের এই কনসার্টের মাধ্যমে আজম খানকে নতুন প্রজন্ম আরো একবার স্মরণ করলো।

তিনি শুধু একজন পপ সম্রাট ছিলেন না , তিনি ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। সঙ্গীতে বীরত্বপূর্ণ অবদানের জন্য এবছর তাকে একুশে পদক (মরণোত্তর) দেওয়া হয়।

এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হয় কনসার্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচীব কবির বিন আনোয়ার।

উল্লেখ্য, ৫ জুন ২০১১ রাজধানী ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আপনার মন্তব্য দিন