খুটাখালী কিশলয় বালিকার ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

সেলিম উদ্দিন, ঈদগাঁহ।।

কক্সবাজারের আধূনিক নারী শিক্ষার আবাসিক শিক্ষা প্রতিষ্ঠান খুটাখালী কিশলয় আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০২০ শিক্ষা বর্ষের ভর্তি পরীক্ষা বুধবার দুপুরে সম্পন্ন ও একইদিন সন্ধ্যায় ফলাফল প্রকাশ করা হয়েছে।
এদিন যথারীতি সকাল ৯ টায় পবিত্র কোরআন তেলোয়াতের পর জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধান শিক্ষক এসএম জাহাঙ্গীর আলম।
ছাত্রীদের পরিবেশনায় স্কুল সংগীতের মধ্যে দিয়ে স্কুল পতাকা উত্তোলন করেন সিনিয়র শিক্ষক ঈদি আমিন চৌধুরী।
এদিন সকাল ১০ টায় পরীক্ষা আরম্ভ করে দুপুর ১২ টা নাগাদ শেষ করা হয়।
এসময় প্রাথমিক শাখাসহ ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত প্রায় ২৭০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেন।
ভর্তি পরীক্ষা উপলক্ষে স্কুল আঙ্গীনায় বিপুল সংখ্যাক অভিভাবকের মিলন মেলা বসে। স্কুলের প্রধান শিক্ষক এসএম জাহাঙ্গীর আলম জানিয়েছেন সুন্দর ও সুষ্ট ভাবে ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়েছে এবং একই দিন সন্ধ্যায় ফলাফল প্রকাশ করা হয়।
তিনি সীমিত আসনের কারণে সকল ছাত্রীদের সুযোগ দেয়া সম্ভব না হওয়ায় আন্তরিক ভাবে দু:খও প্রকাশ করেছেন।
পরীক্ষা চলাকালীন হল পরিদর্শন করেন কিশলয় ট্রাষ্ট চেয়ারম্যান খোদেজা বেগম, স্কুল পরিচালনা কমিটির সদস্য মোঃ সেলিম, ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারন সম্পাদক এম বেলাল আজাদ, শেখ বশির আহমদ হেলালী, সাঈদ মু. শাহজালাল, মোঃ আয়াজ ও আবু তাহের।
ভর্তি পরীক্ষায় সার্বক্ষনিক দায়িত্ব পালন করেন ভর্তি উপ-কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক সিনিয়র শিক্ষক ঈদি আমিন চৌধুরী এবং সহকারী হিসাবে দায়িত্ব পালন করেন সহকারী শিক্ষক এস.এম. আকবর হোছাইন খোকন ও বেলাল উদ্দীন।
এসময় অন্যান্যদের মধ্যে সহকারী শিক্ষক এহছানুল কবির, আমিরুল কবির, সিদুল কান্তি শর্মা, জয়নাব বাহার, রিদুয়ানুল হক, আজিজুর রহমান, নাজমা আক্তার সিদ্দিকী ও এহছান আল মামুন কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন করেন।
এছাড়া কর্মরত শিক্ষকদের মধ্যে মাওলানা নুরুল ইসলাম, নুর জাহান খানম, উওয়াং নো মার্মা, নুরুল আমিন কাদেরী প্রমুখ উপস্থিত ছিলেন।
অপরদিকে স্কুলের প্রাথমিক শাখা মিলেনিয়াম স্কর্লাস স্কুলের ভর্তি পরীক্ষা প্রধান শিক্ষক এম শাহজাহান চৌধুরীর তত্বাবধানে একইদিন সম্পন্ন হয়েছে।
সুষ্ট ও সুন্দর ভাবে পরীক্ষা সম্পন্ন করায় স্কুলের কর্মরত শিক্ষকদের ধন্যবাদ জানিয়েছেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও নাইক্ষংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক মোঃ শফি উল্লাহ।
ভর্তি পরীক্ষার বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক এসএম জাহাঙ্গীর জানান, স্কুলের পড়াশোনা অত্যন্ত ভাল, সুন্দর মনোরম পরিবেশে পাঠদানও তেমনি ভালো।
খরচ নিতান্তই কম, তাই এ স্কুলে প্রতিযোগিতা অনেকটা বেশি। মুলত স্বচ্ছ পরীক্ষা পদ্ধতির মাধ্যমে মেধার ভিত্তিতে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে।
এদিন বিকেলে পরীক্ষার সঙ্গে যুক্ত পরীক্ষা কমিটি পরীক্ষা শেষে উত্তরপত্র মূল্যায়ন করেন এবং উত্তরপত্র যাচাই শেষে ফলাফল প্রকাশ করা হয়।
মাধ্যমিক শাখার ফলাফল আসন নং অনুসারে নিম্নরুপ:
ষষ্ঠ শ্রেণী: ৩২,৩৩,৩৬,৩৭,৩৮,৩৯,৪০,৪১,৪২,০৬,০১,০২,০৫,০৪,১০,০৯,১৬,৬৭(ঘ),৭৭,৬৮,৭৬,৬৯,৭১,৭০,১১,২৯,২৮,৫৫,২৭,২৬,২৫,৫৬,২২,৫৯,২১,৬০(ক),১২,১৫,৬৭(গ),১৪,৬৭(খ),৬৭(ক),৬৫,৬৪(ক),৬৪(খ),৬৩,৬২(খ),৬২(ক),১৯,৬১,৬০(খ),৩০,৮৬,৮৭,৮৮,৮৯,৮২,৮০,৩১,৫৪,৫৩,৫২,৫০,৪৯,৪৭,৪৬,৪৫,৪৪,৪৩,১১১,১১০,১০১,৯৯,৯১,৯৭,৯৩,৯৪,৯৫,৮৩,৮৪,৮৫, মোট- ৮১জন।
সপ্তম শ্রেণী: ১৮,১৭,১৬,১৫,১৪,১৩,১২,১১,১০,০৭,০৬,০৫,০৪,০৩,০২,০১ মোট ১৬ জন।
অষ্টম শ্রেণী: ১৭,১৯,২১,২৩,২৪(খ),২৬,২৭,২৮(ক),২৮(খ),২৯,৩০,৩১,০২,০৩,০৪(খ),০৪(ক),০৫,০৬,০৭,১৬(খ),১৬(ক),১৪,১৩,১১,১০,০৯,১৫,০৮,২৪(ক),২০ মোট ৩০ জন।
নবম শ্রেণী: ৩৭,৩৬,৪০,২৯,৩০,৩২,৪৬,৩৩,৪৫,৩৫,৩৪,৪৪,০২,১৮,১৭,২৬,১৫,২৭,২৮,১৪,০৯,১৯,২০,০৪,২২,০৫,২৪(খ),২৪(ক),৪২,৪৩,৩৮ মোট ৩১ জন।
উল্লেখ্য আগামী ১০/০১/২০২০ ইং তারিখ হতে ১৫/১/২০২০ ইং মধ্যে ভর্তিচ্ছু সকলকে যাবতীয় কাগজপত্রাদিসহ বিদ্যালয়ে অফিস চলাকালীন সময়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

আপনার মন্তব্য দিন