ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে কক্সবাজারের বিভিন্ন স্থানে গুড়ি গুড়ি বৃষ্টি

মিজানুর রহমান মিজান। 

ঘূর্ণিঝড় বুলবুল এর প্রভাবে কক্সবাজারে শুক্রবার বেলা বাড়ার সাথে সাথে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। আকাশ রয়েছে মেঘাচ্ছন্ন। ছুটির দিন হওয়ায় মানুষজন তেমন ঘরের বাইরে নেই।

এদিকে, কক্সবাজারে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জানান, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় জেলার সকল সাইক্লোন সেন্টার সমূহ খোলা রাখার জন্য ইউএনও দের নির্দেশনা প্রদান করা হয়েছে। উপকুলীয় উপজেলা মহেশখালী ও কুতুবদিয়া সহ অন্যান্য উপজেলায় যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করতে পর্যাপ্ত যানবাহন সহ নৌকা ও স্পীডবোট প্রস্তুত রাখা হয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় “বুলবুল”এর কারণে সম্ভাব্য দুর্যোগকালীন পরিস্থিতি মোকাবেলার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সকল সরকারি কর্মকর্তা-কর্মচারির ছুটি পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বাতিল করা হলো এবং তাদেরকে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করার জন্য অনুরোধ করা হয়েছে। এলাকায় এলাকায় মাংকিং করে সকলকে নিরাপদ আশ্রয়ে থাকার জন্য জানানো হয়েছে। এছাড়া, জেলার প্রতিটি উপজেলায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। একইসাথে উপকূলীয় এলাকার জেলেদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নদীতে মাছ ধরা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

তিনি আরো জানান, কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘূর্ণিঝড় বুলবুল মোকাকেবলায় সন্ধ্যা ৭ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

আপনার মন্তব্য দিন