চকরিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক পর্যটকে মুখরিত

নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া :

গুড়িগুড়ি বৃষ্টি আর হাল্কা রোদ উপেক্ষা করে দর্শনার্থীদের পদভারে মুখরিত হয়ে উঠেছে কক্সবাজারের চকরিয়ার ডুলহাজারায় বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক। একমাত্র এই বিনোদন কেন্দ্রে ছিল ঈদের দিন থেকেই উপচে পড়া ভিড়।

এদিকে দর্শনার্থীরা যেনো নিশ্চিন্তে ঘোরাঘুরি করতে পারে সেজন্য পার্ক কর্তৃপক্ষ ও টুরিস্ট পুলিশ বাড়তি নিরাপত্তা নিশ্চিত করেছে।

ডুলাহাজারা বঙ্গবন্ধু  সাফারি পার্কে আছে বাঘ, সিংহ, উল্টো লেজী বানর, লাম চিতা, হনুমান, উল্লুক, কালো শিয়াল, জলহস্তী, ওয়াইল্ডবিষ্ট, চিত্রা হরিণ, মায়া হরিণ, প্যারা হরিণ, মিঠা পানির কুমির, মঁয়ূর, বনমোরগ, বন্য শুকর, তারকা কচ্ছপ, বানর।

সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ফাসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা  মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, বুধবার ঈদের দিন বিকেল থেকে শুক্রবার পর্যন্ত পার্কে দর্শনার্থীদের ব্যাপক সমাগম হয়েছে।

পার্কের প্রধান গেটের বাইরে নির্মিত দেশের দ্বিতীয় বৃহত্তম বঙ্গবন্ধুর বিশাল ম্যুরাল। এছাড়াও পার্কের বাইরে আছে লেক ও বাগান।

এরইমধ্যে গাজীপুর বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক থেকে ১০টি ময়ুর, ২টি কালো ভল্লুক ও ১টি অজগর সাপ আনা হয়েছে। নতুন আনা এসব প্রার্ণীদের বেস্টনিতে দর্শনার্থীদের সমাগম বেশি।

ডুলাহাজারায় টুরিস্ট পুলিশের ইনচার্জ সুনীল বোস জানান, আইন-শৃঙ্গলা নিয়ন্ত্রণে বঙ্গবন্ধু সাফারি পার্কের গুরুত্বপূর্ণ স্থানে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বিশেষ করে পার্কে বিদেশি পর্যটক আসলেই তাদের জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

 

আপনার মন্তব্য দিন