টেকনাফে আবারও মালয়েশিয়াগামী রোহিঙ্গাসহ আটক-১২

শাহজাহান চৌধুরী শাহীন।। 

আবারও সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে কক্সবাজারের টেকনাফ থেকে দুই দালালসহ ১২ জনকে আটক করেছে পুলিশ। তার মধ্যে ১০ জন রোহিঙ্গা রয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী)  রাত সাড়ে ৯টার দিকে টেকনাফ থানা পুলিশ এ অভিযান চালায় বলে তথ্য নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস।

ওসি প্রদীপ বলেন, একটি সংঘবদ্ধ মানবপাচার চক্র বাংলাদেশে বসবাসকারী কিছু রোহিঙ্গা নাগরিককে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া পাচারের জন্য টেকনাফের সাবরাং এলাকায় জড়ো করেন। এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতেই তার নেতৃত্বে একদল পুলিশ ওই এলাকায় অভিযান চালায়। নৌকার জন্য অপেক্ষামান ১২ জনকে আটক করা হয়েছে।

আটকদের জিজ্ঞাসাবাদ শেষে স্ব স্ব ক্যাম্পে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে, মানব পাচারকারি ইউনুচ ওরফে ইউনুচ মাঝিকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি টেকনাফ সদরের মিঠাপানির ছড়া এলাকার বশির আহম্মদের ছেলে।

ইউনুচ গত মঙ্গলবার ভোরে সেন্টমার্টিনে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় দায়েরকৃত মামলার পলাতক আসামি বলে জানিয়েছেন টেকনাফের বাহারছড়া ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরির্দশক মোহাম্মদ লিয়াকত আলী।

প্রসঙ্গত, গত মঙ্গলবার ১৩৮ জন যাত্রী নিয়ে সাগর পথে মালয়েশিয়া যাত্রাকালে সেন্টমার্টিনের অদুরে পাথরের সঙ্গে ধাক্কা লেগে একটি ট্রলার ডুবির ঘটনা ঘটে।

এসময় ১৫ জনের মৃত দেহ উদ্ধার ও ৭৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। এঘটনায় আটক করা হয়েছে ৮ জন দালালকে। উদ্ধার হওয়া রোহিঙ্গাদের স্ব স্ব ক্যাম্পে ফেরত পাঠানো হয়।

 

আপনার মন্তব্য দিন