টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি আব্দুল মালেক নিহত

আনোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার :

কক্সবাজারের  টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ আব্দুল মালেক নামের চিহ্নিত এক মাদক কারবারী নিহত হয়েছেন। ১১ জুলাই দিনগত গভীর রাতে টেকনাফ সদর ইউনিয়ন লেংগুর বিল পাহাড়ী এলাকায় এ ঘটনা ঘটেছে।

সুত্রে জানা যায়, টেকনাফ থানা পুলিশের মাদক বিরোধী চলমান অভিযানের অংশ হিসাবে ১০ জুলাই রাত ৯ টার দিকে টেকনাফ পৌরসভা বাসটার্মিনাল এলাকা থেকে চিহ্নিত মাদক কারবারী আবদুল মালেককে আটক করা হয়। সে টেকনাফ পৈরসভা পুরাতন পল্লাংপাড়া এলাকার মৃত মকবুল আহাম্মদের ছেলে।

এদিকে তার স্বীকারোক্তী অনুযায়ী গোপন স্থানে লুকিয়ে রাখা ইয়াবা ও অস্ত্র উদ্ধার করার জন্য, থানা পুলিশের একটি দল সদর ইউনিয়ন লেংগুর বিল পাহাড়ী এলাকায় অভিযানে গেলে আটককৃত আসামীর সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে পুলিশের ৩ সদস্য আহত হয়। এরপর পুলিশ সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে মাদক কারবারী পিছুহটে পালিয়ে যায়।
উভয় পক্ষের গোলাগুলিতে আটকৃত আসামী গুলিবিদ্ধ হয়।
পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করে। এরপর জেলাা সদর হাসপাতালের দায়িত্বরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। মৃতদেহটি ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।
পুলিশ সদস্যরা ঘটনাস্থল তল্লাশী করে দেশীয় তৈরী ২টি এলজি, ১৩ রাউন্ড তাজা কার্তুজ,২১ রাউন্ড কার্তুজের খালী খোসা ও ৫ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

টেকনাফ মডেল থানার  অফিসার ইনচার্জ ওসি  প্রদীপ কুমার দাশ উক্ত অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন,  অপরাধীরা যত বেশি শক্তিশালী কিংবা ছত্রছায়ায় বিস্তার করুক না কেন মাদক বিরোধী অভিযানে কেউ রেহাই পাবে না। এঘটনায় মামলার হচ্ছে বলে জানান তিনি।

আপনার মন্তব্য দিন