টেকনাফ হোয়াইক্যং বাহরুল উলুম মাদরাসা প্রাক্তন ছাত্র পরিষদের মিলন মেলা

।।  নুরুল আলম সিকদার।।  

কক্সবাজারের টেকনাফ উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান মহেশখালীয়া পাড়া বাহরুল উলুম দাখিল মাদরাসা প্রাক্তন ছাত্র পরিষদের প্রথম মিলন মেলা, ২০২০ সালে অনুষ্টিতব্য দাখিল পরীক্ষার্থীদের জন্য দোয়া মাহফিল ও বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
সঞ্চালনায় ছিলেন উক্ত মাদ্রাসার ১৯৯৯ ব্যাচের শিক্ষার্থী ও কক্সবাজার সিটি কলেজের প্রভাষক জসিম উদ্দীন চৌধুরী এবং ২০০৯ ব্যাচের শিক্ষার্থী এন.এম.রেজাউল হোছাইন মামুন।

সভাপতিত্ব করেন বাহারুল উলুম দাখিল মাদরাসার সুপার মাওলানা মুফিজ আহমেদ ইকবাল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মৌলবীবাজার জমিরিয়া দারুল কোরআন আলিম মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ফেরদৌস আহমেদ জমিরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টেকনাফ আমার বাড়ী আমার খামারের অফিসার ও পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক সানা উল্লাহ, হোয়াইক্যং ইউপি মহিলা মেম্বার ও প্রাক্তন পরিষদের সদস্য মিনারা আকতার জিমা, বাহারছড়া তাফহিমুল কোরআন দাখিল মাদরাসার সুপার মাও: মোস্তাক আহমদ, মহেশখালীয়া পাড়া দারুত তাওহীদ বালিকা দাখিল মাদরাসার সুপার মাও: হাসান আহমদ।

প্রাক্তন ছাত্র পরিষদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, বঙ্গমাতা মহিলা কলেজের অধ্যাপক  জাফর আলম, ICRC সিনিয়র অফিসার সরওয়ার কামাল, নুর কামাল তাফহিম, শামশুল আলম, সাংবাদিক  নুরুল আলম সিকদার, মোহাম্মদ আলম, আমির হোসাইন, ২০০৯ ব্যাচের পক্ষ থেকে রেজাউল হোসাইন মামুন, ২০১০ ব্যাচের পক্ষ থেকে ফেরদৌস ইমরান, ২০১১ ব্যাচের পক্ষ থেকে শাকের হোসাইন আব্দুল্লাহ বক্তব্য রাখেন।

বিদায়ী পরীক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, মোহাম্মদ তারেক ও শাকিলা জাফর।

শুরুতে ৭ম শ্রেণীর ছাত্র মো: নুরুল আমিনের কণ্ঠে কুরআন তেলাওয়াতের মাধ্যমে মিলন মেলা ও দোয়া অনুষ্ঠান শুরু হয়। ইসলামী সংগীত পরিচালনা করেন প্রাক্তন শিক্ষার্থী হেলাল উদ্দীন।

সকালে বাহারুল উলুম দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা সুপার মরহুম মাওলানা মোহাম্মদ জাহেদ হোসাইন (র:) এর কবর জেয়ারত করেন অনুষ্ঠানের অতিথি, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে সম্মানিত শিক্ষকগণ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, আজ এত সুন্দর অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে আমি খুবই আনন্দিত। এই মাদরাসা আগামীতে অনেক দূর এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি। কারণ, অত্র মাদরাসার ছাত্র হয়ে বর্তমানে মাদরাসাকে সফলভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন ২০১৮ সালে উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত জনাব মুফিজ আহমদ ইকবাল সাহেব। মাদরাসার শিক্ষকগণ খুবই আন্তরিক হয়ে পাঠদান করেন। আর আমি ভাইস চেয়ারম্যান হিসেবে মাদরাসার পাশে থাকব ইনশাআল্লাহ।

বিশেষ অতিথি সানা উল্লাহ বলেন, মাদক থেকে টেকনাফকে বাঁচাতে হলে শিক্ষার কোন বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে মুফিজ আহমেদ ইকবাল বলেন, বাংলাদেশের বিভিন্ন বড় বড় পদে ও খ্যাতিমান প্রতিষ্ঠানে এই মাদরাসার ছাত্ররা রয়েছেন। আজকের অনুষ্ঠানে সবার উপস্থিতিতে সফল আয়োজন করতে পেরে আমি গর্বিত এবং কষ্ট করে উপস্থিত হওয়ার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। অনুষ্ঠানের শেষে মোনাজাত পরিচালনা করেন প্রধান অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা ফেরদৌস আহমদ জমিরী। প্রাক্তন ছাত্ররা স্মৃতিচারণে হারানো অতীতে ফিরে গিয়ে শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টাকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

প্রাক্তন ছাত্র পরিষদের কর্তৃপক্ষ জানিয়েছেন, আমরা ২০১৯ সালে যাত্রা শুরু করেছি। সবার সহযোগীতায় আমরা মাদরাসা কল্যাণে কাজ করে যাব ইনশাআল্লাহ।

আগামী ঈদুল ফিতরে মাদরাসা প্রাঙ্গণে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে প্রাক্তন শিক্ষার্থীরা জানিয়েছেন।

আপনার মন্তব্য দিন