‘‘দৈনিক কক্সবাজার, আজকের দেশবিদেশ ও অনলাইন পোর্টাল সিবিএন’’ পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যাঃ

বার্তা পরিবেশকঃ-

বিগত ০২ নভেম্বর (শনিবার), ২০১৯ ইংরেজী ‘‘দৈনিক কক্সবাজার, আজকের দেশবিদেশ ও অনলাইন পোর্টাল সিবিএন’’ পত্রিকায় প্রকাশিত ‘‘কক্সবাজারে অনলাইন ক্যাসিনো’’ শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। উক্ত প্রতিবেদনকে প্রকাশিত তথ্যটি সম্পূর্ণ মনগড়া, বানোয়াট, ভিত্তিহীন ও কল্পনা প্রসূত। প্রতিবেদক প্রকৃত সত্য না জেনেই মিথ্যাচার করেছেন।

আমার বাড়ী কক্সবাজার পৌরসভাস্থ বড়বাজারে অবস্থিত। আমি সু-দীর্ঘ ১০ বৎসর কাল যাবৎ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকে নিয়মিত আয়কর দিয়ে অত্যন্ত সুনামের সহিত বৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছি। আমি সু-দীর্ঘকাল স্বর্ণব্যবসায় জড়িত থাকালীন কোন ব্যক্তি, কোন প্রতিষ্ঠান এমনকি কোন প্রশাসন আমার বিরুদ্ধে কোন অনিয়ম, দুর্নীতি, মদ-জুয়াসহ কোন অন্যায় ও অবৈধ কর্মকান্ডের কোন অভিযোগ দেয়নি কিংবা তৎসংকান্তে অদ্যবাধি পর্যন্ত আামাকে কোন প্রশ্নের সম্মুখীন হতে হয়নি। কিন্তু আমার কিছু কূ-চক্রীমহল, আমার ব্যবসায়িক শত্রু এবং তাদের সহযোগী দোসররা আমাকে ব্যবসায়ীক বা অন্য কোনো ভাবে ঘায়েল করতে না পেরে আমাকে তাদের প্রধান শত্রু ও প্রতিপক্ষ মনে করে আমার বৈধ ব্যবসার উত্থান সহ্য করতে না পেরে প্রতিশোধপরায়ণ হইয়া আমাকে ব্যবসায়িক, আর্থিক, সামাজিক ও পারিবারিকভাবে হেয় ও হয়রানি করার কু-মানসে আমার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে। আমার ব্যবসায়ীক শত্রু ও প্রতিপক্ষরা চায় আমি যেন তাদের অবৈধ ব্যবসা ও কর্মকা-কে স্বীকৃতি দিয়ে আমার বৈধ ব্যবসা বন্ধ করে দিই।

আমি অত্যন্ত দৃঢ় কণ্ঠে চ্যালেঞ্জসহ হলফ করিয়া বলছি যে, আমি অতীতেও ক্যাসিনো, মদ, জুয়া, সুদ, ঘুষসহ কোন অবৈধ ব্যবসা ও কর্মকান্ডে জড়িত ছিলাম না। বর্তমানেও জড়িত নই। আমার বিরুদ্ধে সমগ্র বাংলাদেশের থানা, প্রশাসন, ব্যক্তি কিংবা প্রতিষ্ঠা কোন মামলা মোকাদ্দমা জিডি কিংবা অভিযোগ নাই। প্রতিবেদক অবশ্যই আমার ব্যবসায়ীক ও স্থানীয় শত্রুদের পরামর্শে ও কূ-প্ররোচনায় উক্ত মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদটি তৈরি করেছেন। কিন্তু প্রেস আইনের বিধান অনুসারে উক্ত প্রতিবেদনটি তৈরির আগে বিষয়টি নিয়ে আমার মতামত ও বক্তব্য জানার প্রয়োজন ছিল। কিন্তু প্রতিবেদক সেটা না করে তথ্য-উপাত্তহীন ও মনগড়া অভিযোগে আমার ছবি ব্যবহার করে আমার বিরুদ্ধে ব্যবসায়িক ক্ষতিকর ও মানহানিকর প্রতিবেদন ছাপিয়েছেন। যা প্রেস ও ডিজিটাল নিরাপত্তা আইন মতে গুরুতর ও দ-নীয় অপরাধ। আমি এর নিন্দাসহ তীব্র প্রতিবাদ জানাই।

গণ মাধ্যম সমাজের আয়না এবং জাতির বিবেক বটে। তাই ‘‘দৈনিক কক্সবাজার, আজকের দেশবিদেশ ও অনলাইন পোর্টাল সিবিএন’’ পত্রিকার কর্তৃপক্ষদের স্পষ্টভাবে বলছি, কোন প্রতিবেদন ছাপানোর পূর্বে প্রেস আইন পূর্ণভাবে অনুসরণ করা আইনি দায়িত্ব বিধায় তাহা যথাযথভাবে পালন করুন। তাই উক্ত প্রকাশিত সংবাদে কাউকে বিভ্রান্ত না হতে সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ রইল।

প্রতিবাদকারী,
রিশি
স্বর্ণব্যবসায়ী,
বড়বাজার, কক্সবাজার পৌরসভা।

আপনার মন্তব্য দিন