বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনকের ৪৪তম শাহাদাত বার্ষিকী পালন করলেন কক্সবাজার জেলা পুলিশ

শাহজাহান চৌধুরী শাহীন, নিউজ কক্সবাজার :  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে পালন করেছে কক্সবাজার জেলা পুলিশ।

দিবসটি উপলক্ষে শতাব্দীর শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

বৃহস্পতিবার ১৫ আগস্ট সকালে কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রেজওয়ান আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আদিবুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) শহিদুল ইসলাম, কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ ফরিদ উদ্দিন খন্দকার পিপিএম সহ জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তা, সদস্য এবং কর্মচারীবৃন্দ।

একইদিন কক্সবাজার বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম বিশেষ অতিথির বক্তৃতায় বলেন-জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন আমাদের সকলের চেতনার উৎস ও অনুপ্রেরণার বাতিঘর। এ বাতি যত বেশী উড্ডীন করা হবে, বাঙ্গালী জাতিও তত বেশী সমৃদ্ধ ও সম্মানিত হবে।কক্সবাজার বিয়াম ফাউন্ডেশন অডিটরিয়ামে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাইমুম সরওয়ার কমল এমপি।

উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম, কক্সবাজার জেলার বর্তমান সংসদ সদস্যবৃন্দ, পুলিশ সুপার (ট্যুরিষ্ট পুলিশ), জেলা আওয়ামীলীগের সভাপতি, জেলা পরিষদের চেয়ারম্যান, কক্সবাজার পৌরসভার মেয়র, কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, কক্সবাজার মুক্তিযোদ্ধা সংসদ এর বীর মুক্তিযোদ্ধাসহ জেলার বিভিন্ন সরকারী ও বেসরকারী সংস্থার উর্ধ্বতন কর্মকর্তা, কর্মচারী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

এছাড়া একইদিন সকালে কক্সবাজার জেলা প্রশাসন আয়োজিত জাতীয় শোক দিবসের র‍্যালীতে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকতা ও সদস্যরা সক্রিয়ভাবে অংশ নেন।

কক্সবাজার জেলা পুলিশের উদ্যোগে জাতির জনকের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জেলা পুলিশের আওতাধীন সকল কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধ নির্মিত করে উত্তোলন সহ আরো বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

আপনার মন্তব্য দিন