মাত্র দেড় মিনিটে চুরি করেন মোটরসাইকেল বা সিএনজি

স্টাফ করেসপনডেন্ট, চট্টগ্রাম:

মাত্র দেড় মিনিট সময় নেন একটি মোটরসাইকেল বা সিএনজি অটোরিকশা চুরি করতে। চট্টগ্রাম নগর থেকে চুরি করে এসব মোটরসাইকেল নিয়ে যান গ্রাম এলাকায়। গাড়ির নম্বর ও ইঞ্জিন ও চেসিস নম্বর পরিবর্তন করে এসব চোরাই গাড়ি সিন্ডিকেটের মাধ্যমে বিক্রি করে দেয় এ চক্র। খবর বাংলা নিউজের ।

বৃহস্পতিবার (৯ মে) পর্যন্ত চট্টগ্রাম নগর, কক্সবাজার ও বান্দরবান এলাকায় অভিযান চালিয়ে মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশা চোর চক্রের চার সদস্যকে গ্রেফতারের পর এসব তথ্য জানিয়েছে পুলিশ।

গ্রেফতার চারজন হলো- কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর এলাকার মো. শফির ছেলে আমানুল হক প্রকাশ ইমন (২৩), একই এলাকার নুরুল আমিনের ছেলে মো. শাহজাহান (২২), রামু উপজেলার কচ্ছপিয়া এলাকার মো. শাহ আলমের ছেলে মো. কামাল উদ্দিন (৩৫) ও চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ চৌধুরীপাড়া এলাকার ফজল কবিরের ছেলে মো. নাছির (২৮)।

উদ্ধার হওয়া মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশাবাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশা চোর চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে চোরাই চারটি মোটরসাইকেল ও দুইটি সিএনজি অটোরিকশা উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, এদের মধ্যে মো. নাছিরকে একটি চোরাই মোটরসাইকেলসহ শাহ আমানত সেতু এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। পরে তার দেওয়া তথ্যে আমানুল হক প্রকাশ ইমন ও শাহজাহানকে কক্সবাজারের ঈদগাঁও এলাকা থেকে এবং কামাল উদ্দিনকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

ওসি মো. নেজাম উদ্দিন বলেন, মাত্র ৭৮ সেকেন্ডের ভেতরে যেকোনো তালা ভেঙে মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশা চুরি করতে পারে এ চক্রের সদস্যরা। চট্টগ্রাম নগর থেকে চুরি করে এসব মোটরসাইকেল তারা নিয়ে যান গ্রাম এলাকায়। গাড়ির নম্বর ও ইঞ্জিন ও চেসিস নম্বর পরিবর্তন করে এসব চোরাই গাড়ি সিন্ডিকেটের মাধ্যমে বিক্রি করে দেয় এ চক্র।

আপনার মন্তব্য দিন