মানবতার ফেরিওয়ালা আহমদ রেজা

নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া :

মায়ের দোয়া আর মানুষের ভালবাসা নিয়ে যার পথ চলা!যিনি ব্যাবসায়ীক,সামাজিক, শিক্ষাক্ষেত্র,ক্রীড়াংঙ্গন,রাজনৈতিক অংঙ্গন,মানবিকতা সর্বক্ষেত্র যার বিচরণ।আমি বলছি আহমদ রেজার কথা!
তিনি চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডে  মরহুম আলী মিয়া ও সিরাজ খাতুনের পরিবারে  জন্মগ্রহণ করেন।শৈশব থেকে তিনি মায়ের পূজারী এবং পরোপকারীতে অভ্যস্থ হয়ে উঠেন।স্কুল জীবন থেকে খেলার মাঠ হয়ে বন্দুমহলসহ একের পর এক সবার হৃদয়ের মণিকৌটায় মন জয় করে যার পথ চলা সদা মৃদু হাসির আহমদ রেজা।যৌবনে তিনি মায়ের সেবা ব্রতলয়ে সময় পার করেন।
পাশাপাশি জড়িয়ে পড়েন ব্যাবসায়ীক কর্মযজ্ঞে।সফলতার মুখ দেখেন একের পর এক, ফিরে তাকাতে হয়নি পিছনের দিকে।২০১৫ সালে মাতামহুরী বাঁশ ব্যাবসায়ী সমিতির নির্বাচনে সদস্যদের প্রত্যক্ষ ভোটে সভাপতি হিসেবে জয়লাভ করেন।
সুসময়ে নয় অসময়ে সাধারন মানুষের পাশে প্রদীপ জ্বালিয়ে হাসি ফোটানোর চেষ্টা করেন চকরিয়া পৌরসভা ৮ নম্বর ওয়ার্ডের মাতামুহুরী আদর্শ শিক্ষা নিকেতনের সভাপতি বিশিষ্ট দানবীর ও সমাজসেবক আহমদ রেজা। চকরিয়া পৌরসভা ৮ নম্বর ওয়ার্ডের সাধারণ মানুষের একমাত্র ভালোবাসার প্রিয় মানুষটি হলো আহমদ রেজা।
স্থানীয় জনসাধারণরা বলেন,পুরো ওয়ার্ড জুড়ে প্রতিটি মানুষের হৃদয়ে আহমদ রেজা নামক ভালোবাসার কণাটি বিরাজমান। স্থানীয়দের মতামত আহমদ রেজার মতো মানুষ যদি পৃথিবীতে থাকে, তাহলে কোন অসহায়, দরিদ্র মানুষ থাকবে না তিনি আমাদের দুঃখ সুখের সাথী।একজন সৎ, সহজ সরল ও কোমল হৃদয়ের মানুষ হলো আহমদ রেজা। আমরা আহমদ রেজা কে চকরিয়া পৌরসভা ৮ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি পদে দেখতে চাই।
তিনি আমাদের দুঃসময়ের বন্ধু। রেজার হৃদয়ের মাঝে কোন অহংকার আমরা দেখতে পাই না।মাননীয় সাংসদ সদস্য এমপি জাফর সাহেবের কাছে আমাদের একটাই অনুরোধ আহমদ রেজাকে যেন আমাদের ৮নং ওয়ার্ডের সভাপতি পদ উপহার দেন।অপরদিকে চকরিয়া উপজেলা যুবলীগের সহ সম্পাদক জয়নাল আবেদীন ২৭-০৬-২০১৯ তারিখে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন।জয়নুল আবেদীনসহ বিভিন্ন সোশাল মাধ্যমে ঝর উঠে আগামীদিবে চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের দ্বায়িত্বভার মানবতার ফেরারি আহমদ রেজাকে দেয়া হোক। এমনটাই দাবী তৃণমূলের নেতাকর্মীসহ ৮নং ওয়ার্ডের সর্বস্থরের জনসাধারণের।
যুবনেতা জয়নুল আবেদীন বলেন,আমার  প্রিয়নেতা আলহাজ্ব জাফর আলম এমপির প্রতি আকুল আবেদন সেই ছোট থেকে আপনার পিছনে টুনটুন করে রাজনীতি করেছি, কোনদিন আপনার কাছে কিছু চাইনি, সব সময় আপনার ভালোবাসা পেয়েছি তাই অনুরোধ করতেছি আমাদের ৮ নম্বর ওয়ার্ডের দ্বায়িত্বভার রেজা ভাই কে উপহার দিলে দলের জন্যমঙ্গল বয়ে আনবে ।
যিনি দলের প্রত্যেক প্রোগ্রামে আর্থিকসহ স্বউদ্যোগে নেতাকর্মীদের সাথে নিয়ে সফল এবং স্বার্থকতা গড়ে তুলার এক কারিগর আহমদ রেজা।
যিনি বায়তুল মামুর জামে মসজিদসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও সমবায় সমিতির সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করে আসছেন।এছাড়াও দেশের দূর্যোগপূর্ণ অবস্থায় ও বানের পানিতে নিমজ্জিত বিভিন্ন অসহায়দের মাঝে মানবতার হাত বাড়িয়ে দিয়ে আহমদ রেজা মহত্বতার পরিচয় দিয়েছেন।
এমন নিঃস্বার্থ সমাজ সেবকে মানবতার ফেরিওয়ালাকে সর্বস্থরের জনসাধারণ আগামীদিনে জনপ্রতিনিধিত্বের মাধ্যমে আরো সেবার হাত প্রসার করার দাবী জানান।
আপনার মন্তব্য দিন