রামুতে প্রবাসীকে এলোপাতাড়ি কুপিয়ে নৃশংসভাবে হত্যা

শাহজাহান চৌধুরী শাহীন, নিউজ কক্সবাজার : 

কক্সবাজারের রামু উপজেলার মিঠাছড়ি উমখালী জিরির ঘোনা এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে মাহমদুল হক (৪৫) নামে এক প্রবাসীকে এলোপাতাড়ি কুপিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। নিহত প্রবাসী একই এলাকার মৃত গোলাম হোসেনের ছেলে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকাল সাড়ে ৫ টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

নিহতের স্বজন হাফেজ আহাম্মদ জানান, একই গ্রামের সুলতান ওরফে খুইল্যা মিয়ার সাথে ইলিয়াছের চাষের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এনিয়ে মঙ্গলবার বিকেলে ভুমি অফিস থেকে তদন্তে যান এক কর্মকর্তা। তদন্তে ইলিয়াছের পক্ষে মাহমদুল হক ওই জমিতে যান। তদন্ত কর্মকর্তা চলে যাওয়ার পর বিকাল ৫ টার দিকে প্রবাসী  মাহমদুল হক বাড়ি ফেরার পথে তার পথ গতিরোধ করে।

এলাকাবাসী সুত্রে জানা যায়, মঙ্গলবার (১৪ জানুয়ারী) বিকাল সাড়ে ৫টার দিকে একই এলাকার সুলতান আহমদ (খুইল্লা মিয়া) ও তার ছেলে মোস্তফার নেতৃত্বে একদল সন্ত্রাসী প্রবাসী মাহমুদুল হককে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে। একপর্যায়ে প্রবাসী মাহমুদুল হকের দুই পা ও দুই হাত শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে সুলতান আহমদ ও তার ছেলে মুস্তফা।

এলোপাতাড়ি দায়ের কোপে মাহমদুল হকের বাম পা, ডান পা ও মাথা এবং শরীরের বিভিন্ন অংশ ক্ষত-বিক্ষত হয়। মৃত্যুর সাথে লড়ার পর  ঘটনাস্থলে প্রাণ হারান তিনি। তাকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে রামু থানার ওসি আবুল খাইয়ের জানান, মিঠাছড়ির দূর্গম এলাকায় জমি সংক্রান্ত বিরোধে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার খবর পেয়েছি। নিহত মাহমদুল হকের পরিবারের অভিযোগ পেলে হত্যা কান্ডের বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হবে   ।

 

আপনার মন্তব্য দিন