সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeকক্সবাজার সদরঅভিনব কায়দায় ইয়াবা পাচার, যুবক গ্রেফতার

অভিনব কায়দায় ইয়াবা পাচার, যুবক গ্রেফতার

মিজানুর রহমান

কক্সবাজারের টেকনাফ থেকে প্রাইভেটকারের ইঞ্জিনের ভেতরে অভিনব কায়দায় ইয়াবা পাচারকালে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার (২৭ জুন) দুপুরে কক্সবাজার কলাতলি সংলগ্ন মেরিন ড্রাইভ সড়কে তল্লাশি করে এসব ইয়াবা পাওয়া যায় বলে গণমাধ্যমে এ তথ‍্য নিশ্চিত করেন কক্সবাজার জেলা গোয়েন্দা শাখা অফিসার ইনচার্জ সাইফুল আলম।

তিনি জানান, ডিবি পুলিশের একটি বিশেষ টিম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার (২৭ জুন) দুপুরে কক্সবাজার কলাতলী সংলগ্ন মেরিন ড্রাইভ সড়কে চেকপোস্ট পরিচালনা করে ঢাকা মেট্রো ল-১২-০০৮৬ নাম্বারের প্রাইভেটকার তল্লাশি করে। এ সময় প্রাইভেটকারের চালক টেকনাফ সদরের গোদার বিল এলাকার বাসিন্দা মৃত অলি উল্লাহর ছেলে করিম উল্লাহ প্রকাশ পিআরোকে (৩২) আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

প্রথমে সে অস্বীকার করে। পরে আটককৃত করিমসহ প্রাইভেটকার কলাতলি সেভেন স্টার ওয়ার্কসপে এনে মেকানিকের সহায়তায় গাড়ির বিভিন্ন অংশ খুলে পুঙ্খানুপুঙ্খ তল্লাশির এক পর্যায়ে ইঞ্জিনের নিচে বিশেষ কায়দায় লুকানো দশটি কালো টেপ দ্বারা মুড়ানো প্যাকেটে বিশ হাজার পিচ ইয়াবা উদ্ধার করে জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৬০ লক্ষ টাকা। এ সময় ইয়াবা পরিবহনে ব্যবহৃত প্রাইভেট কারও জব্দ করা হয়। এই ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া অব্যাহত রয়েছে। মাদক ব্যবসায়ীরা মাদক পাচারের নতুন নতুন কৌশল অবলম্বন করলেও আমাদের চোখ ফাঁকি দেয়া কঠিন বলে যোগ করেন তিনি।

এদিকে, আটক করিম উল্লাকে রিমান্ডে এনে জিজ্ঞাসা করা হলে এই সিন্ডিকেডের গডফাদারদের নাম বেরিয়ে আসবে। পাশাপাশি বেরিয়ে আসবে অনেক জানা অজানা ইয়াবা ব্যবসার খলনায়কের কুকীর্তি। সিন্ডিকেট এর ব্যাপারে তদন্ত করে দ্রুত আটক করা আইন আওতায় আনার জোর দাবি জানিয়েছেন সচেতন মহল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments