সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeকক্সবাজার সদরআইন বহির্ভূত জামিন দিয়ে কক্সবাজার জেলা জজ ওএসডি

আইন বহির্ভূত জামিন দিয়ে কক্সবাজার জেলা জজ ওএসডি

বিশেষ প্রতিনিধি।

আইন বহির্ভূত ভাবে মিথ্যা তথ্য লিখে আসামি জামিন দেওয়ার দায়ে কক্সবাজার জেলা জজ মোহাম্মদ ইসমাঈলকে ওএসডি করা হয়েছে। বৃহস্পতিবার (১০ আগস্ট) আইন মন্ত্রণালয়ের জারিকৃত এ সংক্রান্ত এক প্রজ্ঞাপনে এই তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে ২১ জুন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন না মঞ্জুর হওয়া আদেশে মিথ্যা তথ্য লিখে আসামিদের জামিন দেয়ার ঘটনার ব্যাখ্যা দিতে হাইকোর্টে তলব করা হয়।

জানা যায়, গত ২৮ ফেব্রুয়ারি জমি দখলকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটানোর অভিযোগ ওঠে মিঠাছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ ভুট্টোসহ নয়জনের বিরুদ্ধে। পরে ওই ঘটনায় একই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান খোদেস্তা বেগম রিনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ দ্রুত বিচার আদালতে নালিশি মামলা করেন।

ওই মামলায় আসামিদের হাইকোর্টে আগাম জামিনের প্রেক্ষিতে হাইকোর্ট ১১ এপ্রিল তাদের ছয় সপ্তাহের জামিন দিয়ে কক্সবাজারের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন। সেই আদেশ মোতাবেক গত ২১ মে আসামিরা আত্মসমর্পণ করে ম্যাজিস্ট্রেট কোর্টে জামিনের আবেদন করেন। আদালত ৯ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেন। একই দিন আসামিরা আবার কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতে জামিন চেয়ে আবেদন করেন।

তখন জেলা ও দায়রা জজ মিথ্যা তথ্য লিখে তাদেরকে জামিন মঞ্জুর করেন। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন রিনা। তার এই আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট জেলা ও দায়রা জজকে তলব করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments