শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৯:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বন্য হাতির জন্য খাদ্য, নিরাপদ বাসস্থান ও প্রজননের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে- সচেতনামুলক সভায় বক্তারা কক্সবাজার সদরের খরুলিয়ায় ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলে মরিয়া দখলবাজ চক্র কক্সবাজার শহরে উদ্বেগ জনক ভাবে বেড়েছে ছিনতাই : নিহত-২ আতিকুর রহমানকে ফের ৯নং ওয়ার্ডে কাউন্সিলর পদে দেখতে চায় এলাকাবাসী রাজনীতি থেকে সরে দাড়ালেন মহিলা আ.লীগ নেত্রী আঁখি কক্সবাজারে কথা কাটাকাটির জেরে ছুরিকাঘাতে কলেজ ছাত্র খুন টেকনাফ উপজেলা যুবদলের উদ্যোগে তারেক রহমানের ৫৬ তম জন্মদিন পালন স্বামীর পর এবার ইয়াবাসহ স্ত্রীও কারাগারে কক্সবাজারে হোটেলের ৮ তলা থেকে পড়ে যুবকের মৃত্যু : শরীরে আঘাতের চিহ্ন মাস্ক ব্যবহার নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ

আমার দেখা শ্রেষ্ঠ মানুষদের মধ্যে একজন, “শুভ জন্মদিন বাবা”

নিউজ কক্সবাজার ডটকম
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০

ফয়সাল আজিম, স্টাফ রিপোর্টার।।   

বাবা শুধু একটি শব্দ নয়, বাবা একটি গাছ যার নিচে অবস্থান করে সন্তানের সুন্দর ভবিষ্যত।

বাবা হলো সেই ব্যাক্তি যে নিজের সকল কষ্ট মাথায় নিয়ে আগলে রাখে সন্তানকে। আজকের পৃথিবীতে সবাই নিজের স্বার্থের পিছনে ছুটলেও বাবা নামক ব্যক্তিটি সর্বদা ছুটে চলেছে সন্তানের স্বার্থের পিছনে।

আর এইজন্য তার কোনো চাওয়া পাওয়া নেই। হ্যা শুধু একটা চাওয়া আছে তা হলো সন্তানের সুন্দর ভবিষ্যতের নিশ্চয়তা। বলছি তেমনি এক বাবার গল্প।

আজ ১২ নভেম্বর আমার বাবার জন্মদিন। শুভ জন্মদিন বাবা। আজকের দিনে আমার দাদা-দাদিমার ঘর আলোকিত করে এসেছিলে তুমি, সে সুবাদে আমিও পৃথিবীর আলো দেখেছি।

আমি আমার বাবাকে ভালো মন্দ সব মিলিয়ে অনেক অনেক ভালোবাসি। আমার বাবা আমার দেখা শ্রেষ্ঠ মানুষদের মধ্যে একজন। কত অজানাকে জেনেছি তোমার হাত ধরে।

পরিবারের বড় ছেলে হিসেবে আর সবার চেয়ে বাবার আদর ভালোবাসা একটু বেশিই পেয়েছি। তবে বাবার সাথে পাশাপাশি দাঁড়িয়ে এখনো ছবি তোলার সে সৌভাগ্য হয়ে উঠেনি। বাবার একান্ত সিদ্ধান্তকে কখনো জোর করে চাপিয়ে দেয়নি আমাদের উপর। বাবার পায়ের উপর ভর করে পথ চলছি, বাবার পরিচয়ে পরিচিত হচ্ছি। শত ঝর-ঝাপটা রোদ বৃষ্টিতে ভিজে আগলে রেখেছেন আমাদের।

কখনো কোন কিছু চাওয়ার আগে পেয়েছি বাবার কাছ থেকে। বাবার কাছে কখনো কোন কিছুর বায়না ধরলে কখনো না করতেন না। নিজে ভালোটা নানিয়ে সবসময় সন্তানদের ভালটাই দিয়েছেন। পৃথিবীর সব বাবারা বোধহয় এমনি।

আমি যখন একটু একটু পড়তে শিখেছি তখন আমার হাতে তুলে দিয়েছো বই।কত মজার মজার গল্প,ছবি -যেন স্বপ্নের একটা জগৎ। সেইসাথে বেড়েছে জানার পরিধি।

এইভাবে বাবা তোমার সঙ্গ,মমতা,শিক্ষা,অনুপ্রেরণা,আদর্শ পরতে পরতে অনুভব করি নিজের ভেতর। তুমি শুধু আমার বাবা-ই না,আমার বন্ধু,আমার শিক্ষক,আমার জীবনের দিকনির্দেশক। সংসারে পিতা-সন্তানদের এই যে অপরূপ ভালোবাসা, এই যে বন্ধন, তা যেমন নির্মল, তেমনি নিঃস্বার্থ আর পবিত্র।

কোথা থেকে যে বাবার জন্য এত মায়া, এত ভালোবাসা, এত টান তৈরি হয়েছে বুঝতে পারি না। শুধু বুঝি বাবা আমার পরম প্রিয় বন্ধু। আমার অনুপ্রেরণা। আমার আত্মবিশ্বাস।

সবসময় ভালো থেকে বাবা সুস্থ থেকো এই কামনাই করি। বেঁচে থেকো শত বছর আমাদের মাঝে। আল্লাহর কাছে লাখ কোটি শুকরিয়া আল্লাহ আমার বাবাকে আমাদের মাঝে সুস্থ ভাবে বেঁচে রেখেছেন।

  • লেখক- ফয়সাল আজিম, স্টাফ রিপোর্টার, নিউজ কক্সবাজার, সহ সভাপতি-বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামপুর ইউনিয়ন শাখা।  
আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ>>
© All rights reserved © 2017-2020 নিউজ কক্সবাজার ডটকম
Theme Customized By Shah Mohammad Robel