ইউপি নির্বাচনকে ঘিরে টেকনাফে উৎসব মুখর পরিবেশ

মিজানুর রহমান, টেকনাফ।

আসন্ন স্থানীয় নির্বাচনকে ঘিরে এখন সাম্ভাব‍্য প্রার্থীদের প্রচার প্রচারণায় সরগরম কক্সবাজার জেলার টেকনাফ। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ইউনিয়ন ও ওয়ার্ডের প্রতিটি বাজারে, গ্রামে মহল্লায় এমনকি পাড়ার ছোট চায়ের দোকানেও জমছে উষ্ণ চায়ের জমজমাট আড্ডা। যার যার পছন্দের প্রার্থীকে ঘিরে আলোচনা সমালোচনায় সরগরম নির্বাচনী এলাকা।

প্রার্থীরাও আগাম প্রচার প্রচারণায় চষে বেড়াচ্ছেন স্ব স্ব নির্বাচনী এলাকার বিভিন্ন লোকালয়ে, কখনও বা মানুষের ঘরে গিয়ে দেখা সাক্ষাতে ব‍্যস্ত সময় পার করছেন। ভোটারদের কাছে জাহির করছেন নিজের জনকল্যাণমূলক কাজ ও ভবিষ্যতে জয়ী হলে কি করবেন সে নির্বাচনী ইশতেহার।

বিশেষ করে উপজেলার ৪নং সাবরাং ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী কয়েকজনের নাম সামাজিক যোগাযোগ মাধ্যমে চাওর হলেও সরকার দলীয় নৌকার মনোনয়ন প্রত‍্যাশী ও সাম্ভাব‍্য চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান নুর হোসেনের নির্বাচনী প্রচারণা চোখে পড়ার মতো।

জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী নুর হোসেন বলেন, গত ৫ বছরেও এই ইউনিয়নের সার্বিক উন্নয়ন নিরলসভাবে কাজ করেছি ও জনগনের পাশে থেকে দুঃখ দুর্দশা লাগব করবার চেষ্টা করেছি ইনশাআল্লাহ ভবিষ্যতেও সকল ধরনের সেবা জনগনের দোরগোড়ায় পৌঁছাতে সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে সচেষ্ট থাকবো। মাদকমুক্ত সন্ত্রাসমূক্ত একটি আধুনিক ইউনিয়ন বিনির্মাণে কাজ করবার কথাও জানান তিনি।

নয়াপাড়া এলাকার ভোটার আব্দুল করিম বিএ জানান, প্রতিবারের মতো এবারেও সৎ যোগ‍্য শিক্ষাবান্ধব ও জনসম্পৃক্ত প্রার্থীকেই মূল‍্যবান ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচিত করবেন।

ইউনিয়নের ৫নং ওয়ার্ডেও দুই জন প্রার্থীর নাম এখন জনমুখে। এর মধ‍্যে সাম্ভাব‍্য মেম্বার প্রার্থী সাবেক মেম্বার সাব্বির আহমদ ও নিজ এলাকায় মসজিদে দোয়া, উঠান বৈঠক করে নিজে প্রার্থী হওয়ার কথা জানান। তিনি জানান, নির্বাচিত হলে সরকারি অনুদান এবং সকল সেবা তিনি সঠিক মানুষ যেন পায় তা নিশ্চিত করবেন। দায়িত্বপালনে কোন আত্মীয়করন না করে সুবিচার প্রতিষ্ঠা করবার প্রত‍্যয় ব‍্যক্ত করেন তিনি।

ওয়ার্ডের সচেতন ভোটার মোহাম্মদ হামিদ বলি জানান-শিক্ষিত নিরহংকার পরোপকারী প্রার্থীকেই তিনি তার ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

 

আপনার মন্তব্য দিন