ইয়াবার নতুন ব্র্যান্ড ‘সানডে’র চালান জব্দ

ইয়াবার নতুন ব্র্যান্ড ‘সানডে’র চালান জব্দ

সারদেশ ডেস্ক

কক্সবাজারের উখিয়ার রাজাপালংয়ের করইবুনিয়া সীমান্ত থেকে ছয় লাখ ৯০ হাজার ইয়াবাসহ পাঁচজনকে আটক করেছে বিজিবি। মঙ্গলবার (১৯ এপ্রিল) থেকে শুক্রবার (২২ এপ্রিল) মধ্যরাত পর্যন্ত অভিযান চালিয়ে এগুলো জব্দ করা হয়।

শনিবার (২৩ এপ্রিল) দুপুরে এতথ্য জানান কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মেহেদী হাসান কবির।

আটকরা হলেন-উখিয়ার জালিয়াপালংয়ের মো. মাহবুব, সুফিয়া সুলতানা সুমি, করইবুনিয়া এলাকার ফাতেমা বেগম, উখিয়ার চাকবৈটা দিঘীনালা এলাকার রফিক উল্যাহ ও বড়ইতলী এলাকার রফিকুল আলম।

বিজিবি জানায়, করইবুনিয়া এলাকায় অভিযান চালিয়ে ফাতেমার স্বামী ইকবাল হোসেনের বাড়ি থেকে ৫০ হাজার পিস ইয়াবাসহ চারজনকে আটক করা হয়। এরপর রেজুপাড়া থেকে আরও ছয় লাখ ইয়াবা উদ্ধার করা হয়। সবশেষ গর্জনবুনিয়া থেকে ৪০ হাজার ইয়াবাসহ রফিকুল আলমকে আটক করে বিজিবি।

লেফটেন্যান্ট কর্নেল মেহেদী হাসান কবির জানান, ঈদকে টার্গেট করে মিয়ানমার থেকে আসা এ চালানটি কয়েক হাত ঘুরে ঢাকা পৌঁছাতো। ঢাকায় ইয়াবার নতুন ব্র্যান্ড ‘সানডে’র চাহিদা বেশি। জব্দ করা ছয় লাখ ৯০ হাজার ইয়াবার মধ্যে তিন লাখ সানডে ব্র্যান্ডের। শনিবার সকালে উখিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে পাঁচজনকে হস্তান্তর করা হয়েছে। পুলিশ তাদের গ্রেফতার দেখিয়েছে।

বিজিবির রামুর সেক্টর কমান্ডার কর্নেল আজিজুর রউফ বলেন, সানডে একজন নারীর নাম। ওই নারীর পরিবার এই ইয়াবা উৎপাদন করে। দেশে প্রথমবারের মতো সানডের চালান ধরা পড়লো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.