সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeউখিয়াউখিয়ায় পাহাড় কাটতে গিয়ে মাটি চাপায় শ্রমিকের মৃত্যু

উখিয়ায় পাহাড় কাটতে গিয়ে মাটি চাপায় শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ায় পাহাড় কাটার সময় মাটিচাপা পড়ে মোসলেম উদ্দিন (২০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন।

শনিবার (২০ জানুয়ারি) ভোর সাড়ে ৫টায় উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড এর কাসিম মাকেটের দক্ষিণ পাশে বায়তুশ শরফ সংলগ্ন পাহাড়ে এ ঘটনা ঘটে।

নিহত মোসলেম উদ্দিন একই ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের পাইন্যাশিয়া চাককাটা এলাকার নুরুল ইসলামের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, জালিয়াপালং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সমিতিপাড়া এলাকার মৃত কাসেম (প্রকাশ দুবাই কাসেম) এর দুই ছেলে হেলাল উদ্দিন ও সরওয়ার বেশ কয়েকদিন ধরে বাড়ির পাশের পাহাড় কাটছিলেন। তারই ধারাবাহিকতায় প্রতিদিনের ন্যায় পাহাড় কাটতে গেলে হঠাৎ করে বড় একটি মাটির চাক ও গাছের ধারালো শিকড়ে নিহত মোসলেম উদ্দিনের গোপন অঙ্গের অণ্ডকোষের পাশে ডুকে অতিরিক্ত রক্তক্ষরণে গুরুতর আহত হয়। এ সময় সাথে থাকা অন্যান্য শ্রমিকরা তাকে উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চুরি করে পাহাড় কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে, এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

স্থানীয় সচেতন মহল জানান, দীর্ঘদিন দিন ধরে হেলাল ও তার ভাই সরওয়ার বনবিভাগের নাকের ডগায় সরকারি পাহাড়ের মাঠি কেটে ব্যবসা করে আসলেও রহস্যজনক ভূমিকায় তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি। অথচ জালিয়াপালং ২নং ওয়ার্ডের বিট অফিস ও কর্তনকৃত সরকারী ওই পাহাড়ের দূরত্ব মাত্র ১ কিলোমিটার।

এদিকে, ঘটনার পরপরই উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সালেহ আহমদ ও ইনানী রেঞ্জ কর্মকর্তা ফিরোজ আল আমিন, উখিয়া থানা পুলিশের টিম এবং বনবিভাগের মাঠ কর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments