সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeউখিয়াউখিয়া ক্যাম্পে ঘর থেকে তুলে নিয়ে রোহিঙ্গা নেতাকে হত্যা

উখিয়া ক্যাম্পে ঘর থেকে তুলে নিয়ে রোহিঙ্গা নেতাকে হত্যা

কক্সবাজার অফিস
কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের ঘর থেকে তুলে নিয়ে রোহিঙ্গাদের সাবেক এক কমিউনিটি নেতাকে গলা কেটে হত্যা করেছে আরসা সন্ত্রাসীরা। শুক্রবার (১২ জানুয়ারি) রাত ৮টায় উপজেলার ২০ নম্বর ক্যাম্পের এম-২৭ ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত করিম উল্লাহ এম-২৭ ব্লকের বাসিন্দা এবং ওই ব্লকের সাবেক কমিউনিটি নেতা।

উখিয়া ১৪ এপিবিএনের সহ-অধিনায়ক (পুলিশ সুপার) মো. আরেফিন জুয়েল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাত ৮টার দিকে করিম উল্লাহকে নিজ ঘর থেকে জোরপূর্বক তুলে নিয়ে যায় অজ্ঞাতপরিচয় ১০-১২ জন মুখোশধারী সন্ত্রাসী। ঘর থেকে বের করেই করিমকে গলা কেটে মৃত্যু নিশ্চিত করে ক্যাম্পের গলি দিয়ে পালিয়ে যায় তারা। খবর পেয়ে দ্রুত ওয়ালাপালং ক্যাম্পের এপিবিএন সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান এবং সন্ত্রাসীদের ধরতে অভিযান শুরু করেন।

মো. আরেফিন জুয়েল বলেন, করিম উল্লাহ আগে আরসার সক্রিয় সদস্য ছিলেন। কিন্তু সম্প্রতি আরসা থেকে অব্যাহতি নেন এবং আরএসওর সোর্স হিসেবে কাজ করেন। আরএসওকে আরসা সদস্যদের সম্পর্কে বিভিন্ন তথ্য প্রদান করায় আরসা সন্ত্রাসীরা করিম উল্লাহকে হত্যা করেছে।

পুলিশ সুপার বলেন, ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ক্যাম্পে অতিরিক্ত এপিবিএন সদস্য মোতায়েন আছে। ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারের জোর প্রচেষ্টাসহ গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে। বর্তমানে ক্যাম্প এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments