উখিয়া সীমান্তে বিজিবির সঙ্গে মাদক কারবারীদের গোলাগুলি

শাহ্‌ মুহাম্মদ রুবেল
সম্পাদক
আলোকিত টেকনাফ ডটকম

কক্সবাজারের উখিয়া সীমান্তবর্তী এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে মাদক কারবারীদের গোলাগুলি হয়েছে বলে জানিয়েছে বিজিবি । এসময় ঘটনাস্থল থেকে ৫০ হাজার পীচ ইয়াবা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য দেড় কোটি টাকা। 

মঙ্গলবার (১৭ নভেম্বর) সন্ধ্যা ৭ টার সময় উপজেলার পালংখালী ইউনিয়নের কাষ্টম মোড় সংলগ্ন এলাকায় গোলাগুলি এই ঘটনা ঘটে বলে গণমাধ্যমে নিশ্চিত করেছেন কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ। 

তিনি বলেন, বিজিবির কাছে সংবাদ ছিল মাদক কারবারিরা মিয়ানমার থেকে বিপুল পরিমাণের ইয়াবার চালান নিয়ে বাংলাদেশে প্রবেশ করবে। প্রাপ্ত সংবাদে পালংখালী ইউনিয়নের কাষ্টম মোড় এলাকায় অবস্থান নেন ৩৪ বিজিবির আওতাধীন ঘুমধুম বিওপির একদল সদস্য। 

একপর্যায়ে কিছুসংখ্যক সশস্ত্র মাদক কারবারি দল উক্ত এলাকা দিয়ে বাংলাদেশে আসে। এ সময় বিবিজির টহল দলকে দেখে গুলি ছুড়তে শুরু করে। এতে বিজিবিও পাল্টা গুলি ছুড়ে। গোলাগুলির এক পর্যায়ে মাদক কারবারিরা তাদের সাথে থাকা ব্যাগ ফেলে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

আলী হায়দার আজাদ আহমেদ আরও বলেন, পরবর্তীতে মাদক কারবারিদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ৫০ হাজার ইয়াবা বড়ি পাওয়া যায়। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। 

উল্লেখ্য, চোরাচালান ও মাদক বিরোধী অভিযানে এই বছরের জানুয়ারি থেকে আজ পর্যন্ত ৪১ লাখ ৭৫ হাজার ৯৪২ পীচ ইয়াবাসহ ১৯৫ জনকে আটক করেছে ৩৪ বিজিবি।

আপনার মন্তব্য দিন