উখিয়ায় ব্যাগ তল্লাশিতে মিলল কোটি টাকার ইয়াবা

শাহ্‌ মুহাম্মদ রুবেল।

কক্সবাজারের উখিয়ায় ব্যাগ তল্লাশি করে ১ কোটি ৫০ লাখ টাকার ৫০ হাজার পীচ ইয়াবাসহ নুরুল আমিন (৩৪) নামের এক ব্যক্তিকে আটক করেছে কক্সবাজার ব্যাটলিয়ন (৩৪ বিজিবি)।

বৃহস্পতিবার (৬ মে) রাত সাড়ে ১২ টার দিকে উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের পূর্ব তুলাতুলী থেকে তাকে ইয়াবাসহ আটক করা হয়। বিজিবির জিজ্ঞাসাবাদে সে নাইক্ষ্যংছড়ি থানার হামিদিয়াপাড়া গ্রামের মৃত মোহর আলীর ছেলে বলে জানিয়েছে।

৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ বলেন, মায়ানমার হতে বিপুল পরিমাণ ইয়াবার চালান বাংলাদেশে প্রবশ করতে পারে এমন সংবাদে রেজুপাড়া বিওপি’র সদস্যরা উক্ত স্থানে সতর্ক অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। রাত ১২ টার পরে তিন-চার জন ব্যক্তিকে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে।  এসময় তারা দৌড়ে পালানোর সময় ধাওয়া করে নুরুল আমিন কে আটক করা হয়। পরবর্তীতে তার সাথে থাকা লুঙ্গী দিয়ে মোড়ানো ব্যাগ তল্লাশী করে ৫০ হাজার পীচ ইয়াবা উদ্ধার করা হয়।  

এ ঘটনায় দুই সহোদর মোঃ ইকবাল হোসেন (৩০),মোঃ ভুট্টু মিয়া এবং মোঃ শাহজাহান মিয়া (৩৫) পলাতক রয়েছে। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানিয়েছেন ৩৪ বিজিবির এই অধিনায়ক।

এর আগে গেল ৫ মে উখিয়ার পালংখালী ইউনিয়নের ধামনখালী বেড়ীবাঁধ নামক স্থানে অভিযান চালিয়ে ১ লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করে ৩৪ বিজিবি।

আপনার মন্তব্য দিন