শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বন্য হাতির জন্য খাদ্য, নিরাপদ বাসস্থান ও প্রজননের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে- সচেতনামুলক সভায় বক্তারা কক্সবাজার সদরের খরুলিয়ায় ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলে মরিয়া দখলবাজ চক্র কক্সবাজার শহরে উদ্বেগ জনক ভাবে বেড়েছে ছিনতাই : নিহত-২ আতিকুর রহমানকে ফের ৯নং ওয়ার্ডে কাউন্সিলর পদে দেখতে চায় এলাকাবাসী রাজনীতি থেকে সরে দাড়ালেন মহিলা আ.লীগ নেত্রী আঁখি কক্সবাজারে কথা কাটাকাটির জেরে ছুরিকাঘাতে কলেজ ছাত্র খুন টেকনাফ উপজেলা যুবদলের উদ্যোগে তারেক রহমানের ৫৬ তম জন্মদিন পালন স্বামীর পর এবার ইয়াবাসহ স্ত্রীও কারাগারে কক্সবাজারে হোটেলের ৮ তলা থেকে পড়ে যুবকের মৃত্যু : শরীরে আঘাতের চিহ্ন মাস্ক ব্যবহার নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ

উখিয়ায় ৪০ হাজার পিস ইয়াবাসহ সপ্তম শ্রেণীর ছাত্র আটক

নিউজ কক্সবাজার ডটকম
  • আপডেট টাইম শনিবার, ৭ নভেম্বর, ২০২০

শাহজাহান চৌধুরী শাহীন।।

কক্সবাজার ব্যাটালয়িন (৩৪ বিজিবি) এর ঘুমধুম বিওপি র্কতৃক একজন ছাত্রকে ৪০ হাজার পিস ইয়াবাসহ আটক করেছে। ৭ নভেম্বর সকাল সাড়ে ৭টার দিকে উখয়িা উপজলোধীন ৫নং পালংখালী ইউপির ঘাটবিলি নামক থেকে তাকে আটক করা হয়।
আটক স্কুল ছাত্রের নাম মো. ফয়সাল (১৩)।
সে বান্দরবান পার্বত্য জেলা নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম নয়াপাড়া এলাকার আবুল কালামের ছেলে ও ঘুমধুম উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণীর ছাত্র।
বিজিবি জানান, ৭ নভম্বের সকাল সাড়ে ৭টার দিকে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ ঘুমধুম বিওপির সদস্যগণ গোপন সংবাদ ভিত্তিতে জানতে পারে, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত সংবাদরে ভিত্তিতে ঘুমধুম বিওপির একটি চৌকস অভিযানিক টহল দল কক্সবাজারের উখয়িা উপজেলাধীন ৫নং পালংখালী ইউপির ঘাটবিলি নামক স্থানে ফাঁদ পেতে থাকে। পরর্বতীতে আনুমানকি সকাল সাড়ে সাতটার দিকে একজন ব্যক্তি সীমান্ত হতে পায়ে হেটে উখিয়ার দিকে আসছিল।
৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ জানান, এসময় বিজিবির সদস্যরা মো. ফয়সালকে সন্দেহ ভাজন হিসেবে আটক করে।অতঃপর তার কাছ থেকে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মুল্য ১ কোটি বিশ লাখ টাকা।আটককৃত ফয়সালকে ইয়াবাসহ উখয়িা থানায় সোর্পদ করা হয়।
তিনি আরো জানান, প্রধানমন্ত্রীর মাদকরে বিরুদ্ধে “জিরো টলারেন্স’’ নীতি ঘোষণার পরিপ্রেক্ষিতে করোনা ভাইরাস এর মহামারি মধ্যেও বিজিবি তাদের নিজ র্কতব্যে অটুট থকেে দায়ত্বির্পূণ এলাকায় বশিষে মাদক বরিোধী অভযিান পরচিালনা করছ।
এদিকে, স্থানীয়রা জানান,
ইয়াবার কাছে হেরে গেল মেধাবী শিক্ষার্থী ফয়সাল! ছেলেটির নাম ফয়সাল, বয়স-১৩,পিতা-অাবুল কালাম,ঠিকানা-ঘুমধুম নয়াপাড়া। বর্তমানে ঘুমধুম উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণীতে পড়ে। ফয়সাল যেমন মেধাবী তেমনি দূরত্ব। স্কুল জীবনে বিভিন্ন প্রতিযোগীতায় রেখেছেন অসামান্য অবদান। সে গতকাল ৪০ হাজার ইয়াবাসহ বিজিবির হাতে ধরা পড়েছে। হয়তোবা বিশ্বাস হচ্ছেনা!
কিন্তু ঘটনা সত্যি…।
এভাবে শতশত কোমলমতি ফয়সালের দারিদ্র্যতাকে পুঁজি করে ইয়াবা পাচারকারীর তালিকায় ফয়সালদের নাম লেখাচ্ছে, গডফাদাররা নিরাপদ আশ্রয়ে আর ধরাচোঁয়ার থেকে যাচ্ছে।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ>>
© All rights reserved © 2017-2020 নিউজ কক্সবাজার ডটকম
Theme Customized By Shah Mohammad Robel