বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৪:১৭ পূর্বাহ্ন

উখিয়া কুতুপালংয়ে রোহিঙ্গাদের দুই গ্রুপে সংঘর্ষে নিহত ২

নিউজ কক্সবাজার ডটকম
  • আপডেট টাইম রবিবার, ৪ অক্টোবর, ২০২০

শাহজাহান চৌধুরী শাহীন ।।

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আভ্যন্তরীণ দ্বন্দ্ব ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী গ্রুপ আল ইয়াকিন ও সাধারণ রোহিঙ্গাদের মধ্যো দফায় দফায় সংঘর্ষে দুইজন রোহিঙ্গা নিহত হয়েছেন। এতে আহত হয়েছে কমপক্ষে আরো ১০ জন রোহিঙ্গা।
রোববার (৪অক্টোবর) ভোর ৪টার দিকে উখিয়ার কুতুপালংয়ের ব্লক ডি-৫ এবং ই-ব্লকের মাঝামাঝি স্থানের রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটেছে।
নিহতরা হলেন, ওই ক্যাম্পের ইমাম শরীফ (৩০) ও শামশুল আলম (২৮)। আহতদের পরিচয় পাওয়া যায়নি।
আহতদের উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল ও রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন স্বাস্থ্য ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
গত ৩০ সেপ্টেম্বর থেকে আল ইয়াকিন নেতা মুন্না গ্রুপ ও আনাস গ্রুপের মধ্যে আভ্যন্তরীণ দ্বন্দ্ব নিয়ে বিক্ষিপ্তভাবে একের পর এক সংঘর্ষ চলে আসছিল।
উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বরত ১৪নং এপিবিএনের ইন্সপেক্টর ইয়াছিন ফারুক বলেন, ‘নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে অবস্থানরত রোহিঙ্গাদের একটি গ্রুপের সঙ্গে অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের মধ্যে আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।
এরই ধারাবাহিকতায় ভোররাতে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে দুইজন নিহত হয়। এর আগে ৩০ সেপ্টেম্বর একইভাবে সংঘর্ষে ১৫ জনেরও বেশি রোহিঙ্গা আহত হয়।
স্থানীয় রোহিঙ্গারা বলেন, মুন্না, আনাস, করিম, কালাবদা মাঝি ও টাইল্যা মাঝি আল ইয়াকিন নেতা। তারা মিয়ানমার থেকে ইয়াবা এনে তা পাচার করে কোটি টাকার মালিক। এছাড়াও তারা সাধারণ রোহিঙ্গাদের ধরে নিয়ে মুক্তিপণ আদায় ও হত্যার মতো ঘটনা সংগঠিত করে আসছে।
শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার সামসুদ্দোজা নয়ন বলেন, কুতুপালং ক্যাম্পে সংঘর্ষে দুইজন রোহিঙ্গা মারা গেছেন, তবে বিস্তারিত আমরা এখনো জানতে পারিনি।

 

 

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ>>
© All rights reserved © 2017-2020 নিউজ কক্সবাজার ডটকম
Theme Customized By Shah Mohammad Robel