রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeউখিয়াউখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত

উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত

দিন যত গড়াচ্ছে রোহিঙ্গা ক্যাম্পে হত্যার তালিকা দীর্ঘ হচ্ছে। কক্সবাজারের উখিয়া জামতলী ক্যাম্পে ফের গুলিবিদ্ধ হয়ে মোহাম্মদ শাহ নামের এক ব্যক্তি নিহত হয়েছে। সে ক্যাম্প-১৭ এর-এ/এইচ/৮৪ ব্লকে আব্দুল্লাহর ছেলে।

বুধবার (২২ জুন) সন্ধ্যায় ক্যাম্প ১৭ এর ব্লক ৯৪ এর একটি দোকানের এই ঘটনা ঘটে। নিহত ব্যক্তি তথাকথিত আরসা কমান্ডার হাসিমের সহযোগী এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থা কর্তৃক প্রস্তুতকৃত ক্যাম্প ১৭ এর তালিকাভূক্ত দুষ্কৃতকারী। সে দীর্ঘদিন মিয়ানমার জিরো পয়েন্টে আত্মগুপনে ছিলো। তাকে গ্রেফতারের জন্য পুলিশ খুজছিলো বলে জানিয়েছেন ১৪ এপিবিএন এর অধিনায়ক নাঈমুল হক।

তিনি জানান, মাগরিবের নামাজের আগে ক্যাম্প ১৭ এর ব্লক ৯৪ এর একটি দোকানের সামনে মোহাম্মদ শাহ আরও কয়েকজনের সাথে বসে আড্ডা দিচ্ছিল। কিছুক্ষণ পর তার সাথের লোকজন তার গলায় গুলি করে পালিয়ে যায় বলে প্রাথমিক ভাবে জানাগেছে। পরে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দুষ্কৃতিকারীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে এপিবিএন সূত্র আরো জানায়, তথাকথিত আরসা’র সেকেন্ড ইন কমান্ড শীর্ষ সন্ত্রাসী রোহিঙ্গা হাশিম অজ্ঞাতনামা সন্ত্রাসীদের হাতে নিহতের পর মোঃ শাহ মিয়ানমারে পালিয়ে যায়। হাসিম এর মৃত্যুর পিছনে তার হাত থাকতে পারে বলে আরসার সদস্যরা শুরু থেকে সন্দেহ পোষণ করে আসছে। কিছুদিন আগে সে রোহিঙ্গা ক্যাম্পে ফিরে আসে সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িয়ে পড়ে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments