উখিয়া সীমান্তের ৭০ হাজার ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়ার সীমান্তে অভিযান চালিয়ে ৭০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এই ঘটনায় কাউকে আটক করা যায়নি। 

মঙ্গলবার  (২২ জুন)  রাত ১২ টার দিকে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ বালু

খালী বিওপির সদস্যরা অভিযান চালিয়ে পালংখালী ইউনিয়নের নলবুনিয়া গ্রামের জনৈক মোঃ আব্দুস সালামের বাড়ী থেকে এসব বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়।

৩৪ বিজিবির ভারপ্রাপ্ত অপস অফিসার ও অতিরিক্ত পরিচালক আমিনুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, জনৈক সালামের  বাড়ীতে পাচারের উদ্দেশ্যে বার্মিজ ইয়াবা রাখা হয়েছে। এ-ই সংবাদের ভিত্তিতে বালুখালী বিওপির একটি চৌকস আভিযানিক টহল দল স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সংশ্লিষ্ট ব্যক্তির বাড়ী পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশী করে কক্ষের মধ্যে মেঝেতে গর্ত করে উপরে ইট সিমেন্ট দিয়ে প্লাস্টার করে রাখা অতিকৌশলে লুকায়িত অবস্থায় ৭০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। যার বাজার মূল্য দুই কোটি দশ লক্ষ টাকা। 

এর আগে বাড়ীর মালিক এবং অন্যান্য সদস্যরা বিজিবি টহল দলের উপস্থিতি বুঝতে পেরে পালিয়ে যায়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাগুলো কুখ্যাত ইয়াবা ও অস্ত্র ব্যবসায়ী একাধিক মামলার জামিনে থাকা আসামী জালাল আহাম্মদের ছেলে  মোঃ লুৎফর রহমান (৩৬) (ছদ্দনাম প্রঃ মানিক, প্রঃ লুতুইয়া) ও আলী উল্লাহর ছেলে মো. আব্দুস সালামের  বলে জানা যায়। পরবর্তীতে তাদেরকে পলাতক আসামী করে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়। সেই সাথে  উদ্ধারকৃত ইয়াবাও থানায় জমা দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য দিন