কক্সবাজার সদরের ইসলামপুরে ভুঁয়া ফেসবুক থেকে অপপ্রচার

স্টাফ করেসপনডেন্ট ::

কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড জুমনগর এলাকার ব্যবসায়ী আবু তাহেরে ছেলে তরুণ ব্যবসায়ী ও সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী দেলোয়ার হোসেন মনি।

এই করোনা মহামারীতে এই পরিবারের উদ্যোগে নিজ এলাকার অসহায়, কর্মহীন শতশত পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়ে এলাকায় তারা সমাজ সেবক এবং গরিবের বন্ধু নামেই বেশি পরিচিত লাভ করেছে।

এলাকার মানুষের আগ্রহ ও অনুরোধে ৫নং ওয়ার্ড থেকে আগামী নির্বাচনে মেম্বার পদপ্রার্থী হওয়ার ঘোষণা দেন তরুণ ব্যবসায়ী দেলোয়ার হোসেন মনি। এলাকায় ব্যানার ফেস্টুনও টাঙানো হয়। সোস্যাল মিডিয়ায়ও প্রচার প্রচারণা চালায় তার ভক্তজনরা। তার নামে ‘দেলোয়ার হোসেন’ একটি রিয়েল আইডি রয়েছে ফেসবুকে।

সম্প্রতি তার নাম ও ছবি দিয়ে মহল বিশেষ একটি ভুঁয়া ফেসবুক আইডি ‘দেলোয়ার হোসেন মনি’ খুলে তার বিরুদ্ধে একটি কুচক্রী মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অপপ্রচারে লিপ্ত রয়েছে। এমন কি বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা দাবী, দেলোয়ার হোসেন এর কাছ থেকেও টাকা দাবী করে যাচ্ছে এবং গুজব রটাচ্ছে। এসব অপপ্রচার বিভ্রান্ত না হওয়ার জন্য প্রশাসন সহ এলাকাবাসীর নিকট সবিনয় অনুরোধ রইলো।

ভুঁয়া ফেসবুক আইডি।

এছাড়া “দেলোয়ার হোসেন মনি” নামে ফেক ফেজবুক খুলে তার নাম দিয়ে তার বিরুদ্ধে অপপ্রচার করা হয়। এনিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃস্টি হয়েছে।
এই বিষয়ে দেলোয়ার হোসেন জানান, “মহান আল্লাহ তায়ালার রহমতে আমাদের মুরগী ফার্ম আছে, ইলেকট্রনিক দোকান আছে, কুলিং কর্ণার আছে, ফার্নিচার মাট আছে, চাষাবাদ আছে। বৈধ ব্যবসা করে আমরা জীবিকা নির্বাহ করি।

এসব কিছু থেকে আমাদের যে পরিমাণ ইনকাম আসে, মহান আল্লাহ তায়ালার রহমতে আমরা ভালো ভাবেই চলি এবং আমাদের আয়ের একটা অংশ অসহায় এবং গরিব মানুষের সহায়তার জন্য খরচ করছি।

তিনি বলেন, ৫ নং ওয়ার্ডে মেম্বার নির্বাচন করার ঘোষণা দেওয়া পর থেকে কিছু অসাধু সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার ছবি, নাম ব্যবহার করে আমার মানহানি করার জন্য ” দেলোয়ার হোসেন মনি নামের ফেক আইডি থেকে অপপ্রচার করে আসছে।

আমি এই অপপ্রচারের তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং আইনের প্রতি আমার আস্থা আছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল।আমার নামে ফেক আইডি খুলে এধরনের অপপ্রচারের বিরুদ্ধে আমি আইনগত ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছি।

আপনার মন্তব্য দিন