কক্সবাজারে মাস্টারপ্ল্যান অনুযায়ী ভবন নির্মাণের তাগিদ প্রধানমন্ত্রীর

কক্সবাজারে মাস্টারপ্ল্যান অনুযায়ী ভবন নির্মাণের তাগিদ প্রধানমন্ত্রীর

বলরাম দাশ অনুপম:

পর্যটন নগরী কক্সবাজারে অপরিকল্পিত অবকাঠামো না করতে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাস্টারপ্ল্যান অনুযায়ী ভবন নির্মাণের তাগিদ দেন তিনি।

বুধবার (১৮ মে) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, সমুদ্র সীমায় অধিকার প্রতিষ্ঠিত করা হয়েছে। এখন সমুদ্র সম্পদের সর্বোচ্চ ব্যবহারের জন্য সুনীল অর্থনীতি নিয়ে কাজ চলছে। তিনি আরও বলেন, বাংলাদেশের সমুদ্র সীমা ও পাহাড় মিলিয়ে একটি ভূখণ্ড আমরা পেয়েছি। এর প্রাকৃতিক পরিবেশ রক্ষা করা প্রয়োজন। এই সম্পদ রক্ষা করতে হবে। পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে। কিন্তু প্রাকৃতিক পরিবেশ যেন নষ্ট না হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পর্যটন নগরীকে আকর্ষণীয় করতে অনেক ধরনের ব্যবস্থা নেয়া হয়। বিশেষ ধরনের আধুনিক ব্যবস্থাগুলোও আমরা ধীরে ধীরে নেবো। সেটিই আমরা চাচ্ছি। বাংলাদেশ এগিয়েছে। আমরা চাই, বাংলাদেশ এগিয়ে যাক। বিশ্বের বুকে সবচেয়ে উন্নত, সমৃদ্ধ ও সুন্দর দেশ হিসেবে বাংলাদেশ গড়ে উঠুক। কক্সবাজার শহরের বীর মুক্তিযোদ্ধা মাঠ প্রাঙ্গনে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ অাহমেদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্টানে বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত সচিব মোঃ শহীদ উল্লাহ খন্দকার ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান অাহমদ, এলডিএমসি, পিএসসি।

Related Articles