কক্সবাজারে ‌হোটেল মোটেল জোনের দালাল চক্রের মূল হোতা মালেক আটক

কক্সবাজারে ‌হোটেল মোটেল জোনের দালাল চক্রের মূল হোতা মালেক আটক

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার কটেজ জোনের দালাল চক্রের মূল হোতা টমটম মালেককে (৩০) গ্রেপ্তার করেছে ট্যুরিস্ট পুলিশ। রোববার (১৪ আগস্ট) সকাল ৮টার দিকে কক্সবাজার পয়েন্টের নীলিমা রিসোর্টের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম।

তিনি জানান, টমটম মালেক দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যটকদের মিথ্যা তথ্য দিয়ে প্রতারণা করে এবং বিভিন্ন হোটেলে নিয়ে জিম্মি করে টাকা আদায় করত। স্থানীয় প্রভাবশালীদের নিয়মিত মাসিক চাঁদা দিয়ে মালেক এই কাজ করত। তার গ্রুপে ৩০ জনের বেশি সদস্য কাজ করে।

মালেক প্রাথমিকভাবে কটেজ জোনের টর্চার সেলের সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এর আগে শনিবার (১৪ আগস্ট) রাত ১১টার দিকে কক্সবাজার সুগন্ধা পয়েন্ট থেকে টর্চার সেলে নির্যাতন করার অভিযোগের মামলায় দুই অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন রাশেদুল ইসলাম (২৫) ও মো সাকিল (২২)।

প্রসঙ্গত, কক্সবাজারে পর্যটকদের ফাঁদে ফেলে আপত্তিকর ছবি তুলে টাকা হাতিয়ে নিত একটি চক্র। কয়েক বছর ধরে এ চক্রটি পর্যটকদের যৌনপল্লিতে নিয়ে ফাঁদে ফেলে অর্থ আদায় করত। এ ছাড়া চক্রের সদস্যরা কটেজ ভাড়া করে সেখানে নিরীহ মানুষকে আটকে ভয়-ভীতি দেখিয়ে লুট করত।

অটোরিকশাচালক সেজে পর্যটকদের হোটেল খুঁজে দেওয়ার নাম করে নিম্নমানের রুম দিয়ে কমিশন আদায় করত। এরাই শেষ রাতে ডলফিন মোড়ে অবস্থান করত। এত রাতে পর্যটকদের অল্প ভাড়ায় ভালো হোটেলে নিয়ে যাবে বলে নির্দিষ্ট স্থানে নিয়ে ব্ল্যাকমেল করত।

Related Articles