শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৯:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বন্য হাতির জন্য খাদ্য, নিরাপদ বাসস্থান ও প্রজননের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে- সচেতনামুলক সভায় বক্তারা কক্সবাজার সদরের খরুলিয়ায় ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলে মরিয়া দখলবাজ চক্র কক্সবাজার শহরে উদ্বেগ জনক ভাবে বেড়েছে ছিনতাই : নিহত-২ আতিকুর রহমানকে ফের ৯নং ওয়ার্ডে কাউন্সিলর পদে দেখতে চায় এলাকাবাসী রাজনীতি থেকে সরে দাড়ালেন মহিলা আ.লীগ নেত্রী আঁখি কক্সবাজারে কথা কাটাকাটির জেরে ছুরিকাঘাতে কলেজ ছাত্র খুন টেকনাফ উপজেলা যুবদলের উদ্যোগে তারেক রহমানের ৫৬ তম জন্মদিন পালন স্বামীর পর এবার ইয়াবাসহ স্ত্রীও কারাগারে কক্সবাজারে হোটেলের ৮ তলা থেকে পড়ে যুবকের মৃত্যু : শরীরে আঘাতের চিহ্ন মাস্ক ব্যবহার নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ

কক্সবাজার জেলা ছাত্রলীগের নয়া কমিটির আনুষ্ঠানিক যাত্রা শুরু

নিউজ কক্সবাজার ডটকম
  • আপডেট টাইম রবিবার, ৮ নভেম্বর, ২০২০

সংবাদ বিজ্ঞপ্তি।। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে নবগঠিত কক্সবাজার জেলা ছাত্রলীগ।

রোববার সকাল ১১টায় শহরের পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে দিনব্যাপী কর্মসূচী শুরু করে সরকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের এই ছাত্র সংগঠন। নবনির্বাচিত সভাপতি এসএম সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক আবু মোঃ মারুফ আদনানের নেতৃত্বে অনুষ্ঠিত দিনব্যাপী কর্মসূচীতে নবগঠিত জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ অংশ নেন।

পরে নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনার ও বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। কমিটি নবযাত্রা হিসেবে কমিটি নেতৃবৃন্দ দেশ গড়তে অবদান রাখা এবং বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে শপথ নেন। এসব কর্মসূচীতে অংশ নেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলসহ জেলার বিভিন্ন স্তরের নেতারা। এছাড়াও জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মইন উদ্দিন, সহ-সভাপতি কাইসার উল আলম মুন্না চৌধুরী, বোরহান উদ্দিন খোকন, নারিমা জাহান, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, শাখাওয়াত হোসেন, সাজ্জাদুল হক, মো. শওকত হোসেন, সাংগঠনিক সম্পাদক ওয়াসিফ কবির, কামরুজ্জামান হিরু, এহসানুল হক মিলন ও গাজী নাজমুল হকসহ জেলা ছাত্রলীগের সাবেক অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কর্মসূচীর অংশ হিসেবে জেলা আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক একেএম মোজাম্মেল হক, সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরী, এডভোকেট জহিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এড. একে আহমদ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, জমাদার ফজলুল করিম ও ছাত্রলীগ নেতা হুসাইন মোহাম্মদ রিফাতসহ নাম না জানা অসংখ্য আওয়ামী পরিবারের মরহুম নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন পুর্বক তাদের কবর জিয়ারত করেন নবনির্বাচিত পরিষদ।

কর্মসূচী শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে নবগঠিত কমিটির সভাপতি এস.এম সাদ্দাম হোসাইন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা, কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য আমাদেরকে কক্সবাজার মতো একটি জেলার দায়িত্ব দিয়েছেন। এই দায়িত্ব পবিত্র আমানত হিসেবে গ্রহণ করেছি।

আমরা জেলার ৭১ টি ইউনিয়নের নেতাকর্মীদের সাথে কার্যক্রম শুরু করবো। শুধুমাত্র পারিবারিক ব্যাকগ্রাউন্ড দিয়ে পদ দেয়া হবে না। কারো রেফারেন্স দিয়েও পদ পাওয়া যাবে না। শুধুমাত্র পরিচ্ছন্ন এবং নিয়মিত ছাত্র ও মাঠে কাজ করা ত্যাগী কর্মীদের নিয়ে আমরা পূর্ণাঙ্গ কমিটি গঠন করবো, ইনশাআল্লাহ।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ‘সরকার দলীয় ছাত্র সংগঠন হিসেবে সমাজের প্রতি আমাদের অনেক দায়বদ্ধতা রয়েছে। সমাজের গণমানুষের জন্য ছাত্রলীগ সব সময় কাজ করে আসছে। করোনাকালে আমরা অসহায় মানুষের জন্য অনেক কিছু করেছি, ত্রাণের ব্যবস্থা করেছি, ধান কেটে দিয়েছি, বাজারমূল্যের অতিরিক্ত দামের সবজি কিনেছি তা বিতরণ করেছি অসহায় মানুষের মাঝে। আগামীতেও গণমানুষের জন্য আমরা কার্যক্রম অব্যাহত রাখবো।’

নবনির্বাচিত সাধারণ সম্পাদক আবু মোঃ মারুফ আদনান বলেন, “বাঙ্গালী জাতির প্রাণের স্পন্দন, এদেশে গণমানুষের অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু হাতে সংগঠন ছাত্রলীগের কক্সবাজার জেলার মতো একটি গুরুত্বপূর্ণ জেলা দায়িত্ব দেয়া হয়েছে আমাদের।

ছাত্রলীগের অভিভাবক এবং কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক যোগ্য মনে করেছেন বলেই আমাদেরকে এই গুরু দায়িত্ব দিয়েছেন। আমরা এই দায়িত্ব পালনে কোনো ধরণের অবহেলা করবো না। আমরা অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে কক্সবাজার জেলা ছাত্রলীগকে আরো সুসংগঠিত করতে প্রাণপণ চেষ্টা করবো। জেলা থেকে তৃনমূল পর্যন্ত সাংগঠনিক কার্যক্রমকে আরো গতিশীল করতে আমরা সবাই একযোগে কাজ করবো, ইনশাআল্লাহ। সে ক্ষেত্রে অভিভাবক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনের সকল নেতৃবৃন্দসহ সাবেক ছাত্রনেতাদের কাছ থেকে বিনয়ের সাথে পরামর্শ চেয়েছেন সাধারণ সম্পাদক।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ>>
© All rights reserved © 2017-2020 নিউজ কক্সবাজার ডটকম
Theme Customized By Shah Mohammad Robel