সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeকক্সবাজার সদরকক্সবাজার থেকে অপহৃত শিশু কিশোরগঞ্জ থেকে উদ্ধার, গ্রেপ্তার ২

কক্সবাজার থেকে অপহৃত শিশু কিশোরগঞ্জ থেকে উদ্ধার, গ্রেপ্তার ২

কক্সবাজার প্রতিবেদক

কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের বাংলাবাজার এলাকা থেকে অপহৃত পাঁচ মাসের এক শিশুকে দশদিন পর কিশোরগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। অপহরণের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম।

গ্রেপ্তার দুজন হলেন- কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার শিবপুর ইউনিয়নের টানকৃষ্ণনগর এলাকার হেলিম মিয়ার স্ত্রী আঁখি আকতার মীম এবং রামুর লট-উখিয়ারঘোনা এলাকার বাসিন্দা সৈয়দ হোসেন।

উদ্ধার হওয়া শিশু সিফাত কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের বাংলাবাজার এলাকার মো. আবু ছৈয়দ আজাদের ছেলে।

সংবাদ সম্মেলনে মো. মাহফুজুল ইসলাম বলেন, মীম হেলিম মিয়ার দ্বিতীয় স্ত্রী। হেলিম মিয়ার প্রথম স্ত্রীর ঘরে রয়েছে দুটি কন্যা সন্তান। বিয়ের পরে আঁখি আকতার মীম আশা করেছিলেন তাদের ঘরে পুত্র সন্তান জন্ম নিবে। কিন্তু তিনমাস আগে মীম কন্যা সন্তানের জন্ম দেন। ওই কন্যা সন্তানটিকে অন্যের কাছে বিক্রি করে দেয়।

তিনি আরও বলেন, পুত্র সন্তানের আশায় শিশু সিফাতকে অপহরণের উদ্দেশে মীম ও তার কথিত স্বামী সৈয়দ হোসেন স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বাংলাবাজার এলাকার মো. আবু ছৈয়দ আজাদের বাসা ভাড়া নিয়েছিল। যার জন্য সিফাতের পরিবারের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি করে মীম ও সৈয়দ। একপর্যায়ে সাতদিনের মধ্যে শিশু সিফাতকে নিয়ে পালিয়ে যায় তারা। এ ঘটনায় কক্সবাজার সদর থানায় মামলার পর তথ্য-প্রযুক্তির সহায়তায় সৈয়দ হোসেনের ভাই সৈয়দ কাশেমকে পুলিশ হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। সৈয়দ কাশেমের দেওয়া তথ্যে চট্টগ্রামের পাঁচলাইশ এলাকা থেকে ৮ জানুয়ারি সৈয়দ হোসেনকে গ্রেপ্তার করা হয়। সৈয়দ হোসেনের দেওয়া তথ্য মতে বুধবার কিশোরগঞ্জের ভৈরব থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ ঘটনায় গ্রেপ্তার করা হয় আঁখি আকতার মীমকে।

পুলিশ সুপার বলেন, এ ঘটনায় আসামি দুজনকে আদালতে পাঠানো হয়েছে। আর উদ্ধার হওয়া শিশুকে তার বাবা-মার কাছে হস্তান্তরের জন্য আদালতে উপস্থাপন করা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments