কক্সবাজার পৌর কর্মচারীদের সাথে ইজিবাইক চালকদের সংঘর্ষে প্যানেল মেয়রসহ ৫ জন আহত

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার।।

কক্সবাজার শহরে ইজিবাইকের চালকদের সাথে কক্সবাজার পৌর সভার কর্মচারীদের সংঘর্ষে পৌর প্যানেল মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমানসহ ৫ জন আহত হয়েছে। ১৭ ফেব্রুয়ারী বুধবার দুপুরে কক্সবাজার পৌরসভা কার্যালয়ের সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

কক্সবাজার পৌর সভার কাউন্সিলর হেলাল উদ্দিন কবির জানান, জেলা ট্রাফিক পুলিশ কক্সবাজার শহরে অভিযান চালিয়ে বেশ শতাধিক অবৈধ ইজিবাইক (টমটম) আটক করে। এর প্রতিবাদে বুধবার সকাল থেকে শহরে ইজিবাইক চলাচল বন্ধ করে দেয় ইজিবাইক চালক সমিতি নামের কথিত সংগঠন। বুধবার সকাল থেকে তারা শহরে ইজিবাইক আটকের প্রতিবাদে মিছিল বের করে। এক পর্যায়ে তারা কক্সবাজার পৌর সভা কার্যালয়ের সামনে এসে বিক্ষোভ করেন।

এসময় পৌরসভা কার্যালয়ে অবস্থানরত প্যানেল মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান পৌরসভা কার্যালয়ের সামনে এসে বিক্ষোভরত ইজিবাইক চালক সমিতির নেতৃবৃন্দকে শান্ত করার চেষ্টা করেন। কিন্তু চালক সমিতির একটি গ্রুপ পৌর প্যানেল মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমানের উপর হামলা চালায়। এতে তিনি গুরুত্বর আহত হন। হামলার ঘটনায় পৌরসভা কার্যালয়ে অবস্থানরত কর্মচারীরা তাৎক্ষণিক প্রতিবাদ জানালে ইজিবাইক চালকদের সাথে তাদের সংঘর্ষ বাধে। সংঘর্ষে চালক সমিতির নেতা রুহুল কাদের মানিক সহ আরো ৪ জন আহত হয়। পরে পুলিশ এসে ঘটনার নিয়ন্ত্রণ করে।  পৌর প্যানেল মেয়র সহ আহতদের জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, পৌর প্যানেল মেয়র আহত হওয়ার ঘটনার পর পরই শহরে কক্সবাজার পৌর আওয়ামী লীগ ও পৌর সভার কর্মকর্তা কর্মচারীরা পৃথকভাবে বিক্ষোভ সমাবেশ করে এবং আওয়ামী লীগ যুবলীগ ছাত্র লীগ শহরে বিক্ষোভ মিছিল বের করে। এছাড়াও কক্সবাজার ব্যবসায়ী সমিতিও পৌর প্যানেল মেয়রের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করে।

 

আপনার মন্তব্য দিন