কক্সবাজার বিমানবন্দরে ১১ রোহিঙ্গা আটক

কক্সবাজার বিমানবন্দরে ১১ রোহিঙ্গা আটক

কক্সবাজার  প্রতিনিধি

কক্সবাজার বিমানবন্দর থেকে এক জন নারীসহ ১১ জন রোহিঙ্গাকে আটক করেছে ৮ এপিবিএন সদস্যরা।

মঙ্গলবার (২৩আগস্ট) বিকাল ৩ টার সময় দিকে কক্সবাজার আন্তর্জাতিক বিমান বন্দর থেকে তাদের আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন ৮ আমর্ড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন।

তিনি জানান, কক্সবাজার বিমানবন্দরে কনকোর্স হলে ইউএস-বাংলা এয়ারলাইন্স কাউন্টারের সামনে অপেক্ষারত ১১ জনের একটি দলের গতিবিধি সন্দেহজনক হলে এস.আই (নিঃ) মোঃ তাজউদ্দিন মানিক সঙ্গীয় ইন্টেলিজেন্সদের নিয়ে তাহাদের আটক করে। তাঁহাদের জিজ্ঞাসাবাদ করা হলে এক পর্যায়ে তারা স্বীকার করেন তারা রোহিঙ্গা।

এসময় তাদেরকে তল্লাশি করে নগদ ৩,১৮,০০০ টাকা (তিন লক্ষ আঠেরো হাজার) টাকা জব্দ করা হয়ও আটককৃত ফয়সাল নামক ব্যক্তির নিকট দুইটি ভুয়া সাংবাদিক পরিচয়পত্র, একটি আইএফআইসি ব্যাংক এর ডেবিট কার্ড পাওয়া যায়।

আটককৃত হলে উখিয়া রোহিঙ্গা ক্যম্পে ২৬ নাম্বারে রোহিঙ্গা ক্যাম্পে মৃত লাল মিয়ার ছেলে মোঃ আব্দুল হক, মৃত আব্দুল শুক্কুরের ছেলে রবি আলম, নুর আলমের ছেলে ওসমান, আব্দুর শুক্কুরের ছেলে আবু বক্কর সিদ্দিক, দীল মোহাম্মদের ছেলে মোঃ ফয়সাল, আব্দুস শুক্কুরে মেয়ে রহিমা১৭ নাম্বারে রোহিঙ্গা ক্যাম্পে মৃত সলিমুল্লাহর ছেলে রেজাউল করিম,মৃত নজরুল ছেলে মোঃ নূর, আবু তাহেরের ছেলে মোঃ নূর।০২ নাম্বারে রোহিঙ্গা ক্যাম্পে আবুল কাশেমের ছেলে মোঃ আয়াজ,৮ নাম্বারে ইস্ট রোহিঙ্গা ক্যাম্পে নুরুল আমিনের ছেলে মোঃ আজিজ

আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা কেন ঢাকা যাচ্ছিলো? এই সংক্রান্তে আরও কেউ জড়িত রয়েছে কিনা বাহির করা হবে।নতাদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানার মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলে জানান ৮ আমর্ড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন।

Related Articles