কক্সবাজার শহরে নবান্ন রেস্তোরাঁর পক্ষে রান্না করা খাবারের প্যাকেট বিতরণ অব্যাহত

শাহজাহান চৌধুরী শাহীন।।

কক্সবাজারের ঐতিহ্যের একটি নাম নবান্ন রেস্তোরাঁ এন্ড কাবাব ঘর। করোনা সংকটে বিপর্যস্ত হয়ে পড়া শ্রমিক, দিনমজুর, রিকশা, ভ্যানচালক, পরিবহন শ্রমিক, ভিক্ষুক, প্রতিবন্ধী, পথশিশু, স্বামী পরিত্যক্ত বিধবা নারী ও দু:স্থ মানুষের মাঝে গত কয়েকদিন ধরে এই নবান্ন রেস্তোরাঁ কতৃপক্ষ রান্না করা খাবার বিতরণ অব্যাহত রেখেছেন ।

শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে কক্সবাজার শহরের বদর মোকাম মসজিদ সড়ক, সৈকত মোড়ে, লাবনীর মোড়, সুগন্ধা মোড়ে ও ডলফিন মোড়ে নবান্ন রেস্তোরা ও কাবাব ঘবের পক্ষ থেকে খাদ্য বিতরন করা হয়েছে। এর আগে গত বুধবার ও বৃহস্পতিবার কক্সবাজার শহরের বিভিন্নস্থানে অনুরূপ ভাবে খাবার বিতরণ করা হয়।

নবান্ন রেস্তোরাঁ এন্ড কাবাব ঘর এর সত্ত্বাধিকারী ও জেলা জাসদ সভাপতি নাঈমুল হক চৌধুরী টুটুল জানান, করোনা ভাইরাসের প্রাদর্ভাবে দেশের অন্যান্য স্থানের মতো কক্সবাজার জেলায়ও লকডাউন চলছে। করোনা সংকটে মানুষ অত্যন্ত কষ্টে পড়ে গেছে। বিশেষ করে হত দরিদ্র, দিনমজুর, খেটে খাওয়া মানুষ চরম দুর্দশায় পড়ে গেছে। দুর্দশা গ্রস্ত মানুষের মাঝে অন্তত এক বেলা হলেও খাবার তুলে দিতে পারায় নিজেকে মনে করছি। মানবিক সংকটে দু:খি মানুষে কষ্ট কিছুটা হলেও লাঘবের জন্য আমার এই প্রয়াস।

এ ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মানবতাবাদী নবান্ন রেস্তোরাঁ এন্ড কাবাব ঘর কতৃপক্ষের এধরনের মহানুভবতা কে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ।

প্রসংগত, একই ভাবে আগামী কাল শনিবার দুপুর থেকে আগামী ৯ মার্চ ২০২০ পর্যন্ত একটানা প্রতিদিন দুপুরে শহরের বিভিন্ন পয়েন্টে বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতি কক্সবাজার জেলা শাখার পক্ষ থেকে আনুমানিক ছয় (৬) হাজার রান্না করা খাবারের প্যাকেট বিতরনের কর্মসুচী গ্রহন করা হয়েছে।

আপনার মন্তব্য দিন