কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভা

শাহজাহান চৌধুরী শাহীন।।

কক্সবাজারে নানা কর্মসূচির মধ্য দিয়ে ৪৯তম মহান বিজয় দিবস উদযাপন করেছে মুক্তিযুদ্ধের  চেতনায় বিশ্বাসী কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন।

দিবসের কর্মসূচির অংশ হিসেবে ১৬ ডিসেম্বর বুধবার ভোরে কক্সবাজার কেন্দ্রিয় শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণ করা হয়। সন্ধ্যা ৬টায় কক্সবাজার প্রেসক্লাবে আয়োজন করা হয় আলোচনা সভার।

সভায় দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন সভাপতি ও কক্সবাজার প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবু তাহের বলেন,নয় মাস মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা বিজয় অর্জন করেছি। এই দিনটি আমাদের জন্য গৌরবের দিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা বিজয় অর্জন করতে সক্ষম হয়েছি। বঙ্গবন্ধু সোনার বাংলা প্রতিষ্ঠায় যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে বাংলাদেশ আজ পদ্মা সেতু দেখতে পাচ্ছে। বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করতে পেরেছেন বিধায় আজ আমরা এত সাফল্য দেখতে পাচ্ছি।

তিনি আরও বলেন,বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কোটি বাঙালির হৃদয়ে আঘাত। মৌলবাদী এবং ধর্মান্ধ গোষ্ঠি এখন হঠাৎ করে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে দেশে অস্থিতিশীলতা তৈরির অপচেষ্টা চলছে। তাই সাংবাদিক সমাজ লাখো শহীদের রক্তে অর্জিত এদেশে কোন সাম্প্রদায়িক গোষ্ঠীকে মাথা তুলে দাঁড়াতে দেবে না। তাই মহান মুক্তিযুদ্ধের মূলমন্ত্রকে সামনে রেখেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সদস্য এড. আয়াছুর রহমান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সারওয়ার সোহেল, অর্থ সম্পাদক মোহাম্মদ জুনাইদ, সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুপা আলম, সদস্য চঞ্চল দাশ গুপ্ত,শংকর বড়ুয়া রুমি,কামরুল ইসলাম মিন্টু, আমিনুল হক, ওমর ফারুক হিরু প্রমুখ।

 

আপনার মন্তব্য দিন