করোনা পরিস্থিতিতে রামু ও ঈদগাঁহর ৩ হাজার কর্মহীন মানুষের মাঝে এমপি কমলের ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ-

কক্সবাজার-০৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, করোনা ভাইরাস বিশ্বব্যাপি মহামারিতে রূপ নিয়েছে। প্রত্যেকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চললে এর সংক্রমন থেকে বাঁচা সম্ভব। তিনি বলেন, সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে জনসচেতনতার পাশাপাশি প্রবাস ফেরত ব্যক্তিদের অবশ্যই হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে। করোনা ভাইরাস শূণ্যের কোটায় না আসা পর্যন্ত এলাকার বিত্তবানরা কর্মহীন হতদরিদ্র মানুষের পাশে থাকলে একজন মানুষও না খেয়ে থাকবেনা। এমপি কমল সকলকে আতংকিত না হয়ে ঘরে অবস্থান করার আহবান জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি ব্যক্তিগত তহবিল থেকে গত তিনদিন ধরে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন। করোনা পরিস্থিতির উত্তরণ না হওয়া পর্যন্ত তাঁর সহযোগিতা অব্যাহত থাকবে। করোনা পরিস্থিতিতে কক্সবাজার-রামুর কোন মানুষ খাদ্য বা অন্য যে কোন বিষয়ে সমস্যায় থাকলে তাঁকে জানানোর অনুরোধ জানিয়ে তিনি বলেন, সংকটময় সময়ে খবর পেলেই তাঁর টিম প্রয়োজনীয় সামগ্রী নিয়ে সমস্যায় থাকা মানুষের বাসা-বাড়িতে পৌঁছে যাবে।
শুক্রবার (৩ এপ্রিল) সকালে রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের মন্ডল পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক হাজার কর্মহীন মানুষের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করেন এবং বাদজুমা চালের বস্তাভর্তি কয়েকটি ট্রাক নিয়ে তিনি ছুটে যান কক্সবাজার সদরের ঈদগাঁহ এলাকায়। সেখানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে চার ইউনিয়নের কর্মহীন হতদরিদ্র দুই হাজার দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন। এছাড়া এমপি কমল ঈদগাঁহ যাওয়ার পথে রাস্তায় রাস্তায় দু’শতাধিক স্বল্প আয়ের রিক্সা চালক, দিনমজুর, ভ্যান চালক, টমটম চালকের হাতেও ১০ কেজি করে চাল বিতরণ করেন।
কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবু তালেব, উপদেষ্টা মন্ডলির সদস্য মুক্তিযোদ্ধা মাষ্টার নুরুল আজিম, সহ সভাপতি ফরিদুল আলম চেয়ারম্যান, ঈদগাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ আলম, জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ইসলামাবাদ ইউনিয়নের চেয়ারম্যান নুর ছিদ্দিক, পোকখালী ইউনিয়নের চেয়ারম্যান রফিক আহমদ, ইসলামপুরের সাবেক চেয়ারম্যান মঞ্জুর আলম, কক্সবাজার জেলা যুবলীগ নেতা হুমায়ুন কবির চৌধুরী হিমু, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হুমায়ুন তাহের চৌধুরী হিমু, আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান আজাদ, মোহাম্মদ শরীফ, সেলিম মোর্শেদ ফরাজী, সাইফুল হক মেম্বার, তারেক আজিজ, অনুপম পাল অনুপ, সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি মিজানুল হক মিজান, যুবলীগ নেতা দিদার মেম্বার, আবু বক্কর ছিদ্দিক বান্ডি মেম্বার, জাতীয় শ্রমিকলীগ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ঈদগাঁও ইউনিয়ন যুবলীগ সভাপতি এনাম রনি, সাধারন সম্পাদক রাশেদ উদ্দিন রাশেল, ঈদগাঁও রিপোর্টার্স সোসাইটির সাবেক সভাপতি এম আবুহেনা সাগর, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু হেনা বিশাদ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এবং রামুতে ত্রাণ বিতরণকালে বিভিন্ন সমাজের সর্দার, শিক্ষক, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে গত ১ এপ্রিল রামু কক্সবাজারের দুই হাজার পরিবহন শ্রমিক ও ২ এপ্রিল কক্সবাজার শহরের আওয়ামীলীগ ও সহযোগি ও শ্রমজীবি সংগঠন নেতৃবৃন্দের মাধ্যমে দুই হাজার দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

আপনার মন্তব্য দিন