করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা উদ্বোধন

সংবাদ বিজ্ঞপ্তি
পূর্বঘোষিত নির্দেশনা অনুযায়ী গতকাল থেকে শুরু হয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ব্র‍্যান্ডিং কক্সবাজার ও অক্সিজেন ব্যাংকের নির্বাহী প্রধান সাবেক সফল ছাত্রনেতা ইশতিয়াক আহমেদ জয়ের বিনামূল্যে অক্সিজেন বিতরণ কার্যক্রম সেবা।
বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত শহরের ইউনিয়ন হাসপাতাল প্রাঙ্গণে এ সেবার কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন ইশতিয়াক আহমেদ জয়। 
বৃহস্পতিবার (০১ জুলাই) ভার্চুয়ালের মাধ্যমে কক্সবাজার অক্সিজেন ব্যাংক শুভ উদ্বোধন করেছেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্নেল (অবঃ) ফোরকান আহমদ-(এলডিএমসি, পিএসসি)।
কক্সবাজার পৌরসভার আওতাধীন ১২টি ওয়ার্ডের মুমূর্ষু করোনা পজেটিভ রোগীদের জন্য বিনামূল্যের এই অক্সিজেন সেবা কার্যক্রম চলবে।
ডাক্তারের লেখিত নির্দেশ অনুযায়ী করোনা পজেটিভ রোগীদের ফ্রীতে বিতরণ করা হবে এই অক্সিজেন সিলিন্ডার। এ সেবাটি পেতে কোনো প্রকার অর্থ খরচ করতে হবেনা রোগীদের। সেবাপ্রত্যাশী এবং সংশ্লিষ্ট সকলের স্বার্থ বিবেচনায় রেখে কক্সবাজার অক্সিজেন ব্যাংক কর্তৃপক্ষ একটি অক্সিজেন সিলিন্ডার ব্যবহার নীতিমালা প্রণয়ন করেছিল। মূলত সেইসব নীতিমালা মেনে এই সেবার অন্তর্ভুক্ত হবেন সেবাপ্রত্যাশীরা।
ব্র‍্যান্ডিং কক্সবাজার, অক্সিজেন ব্যাংক কক্সবাজারের প্রধান নির্বাহী ইশতিয়াক আহমেদ জয় বলেন, আজ থেকে আমরা ফ্রী অক্সিজেন সেবা চালু করেছি। প্রতিনিয়ত দেখছি রোগী অক্সিজেনের অভাবে খুব কষ্ট পাচ্ছে। সামর্থ্যহীন মানুষকে একটু অক্সিজেনের অভাবে মারা যেতে দেখেছি। রোগীর স্বজনদের আর্তনাদ হাসপাতালের পরিবেশ ভারি হয়ে ওঠে। আমার এসব দেখে খুবই খারাপ লাগে।
ইশতিয়াক আরও জানান, অনেকদিনের পরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে এবার বিনামূল্যে বিতরণ করব অক্সিজেন। সামর্থহীন মানুষ গুলিকে আর অক্সিজেনের কষ্টভোগ করে পৃথিবীর মায়া ছাড়তে হবেনা তা ভেবেই আমার ভালো লাগছে। 
এসময় তিনি, এই সেবা গ্রহণে সামর্থ্যহীন, অস্বচ্ছ মানুষদের অগ্রধিকার দেওয়ার পরিকল্পনার কথাও জানান।
আপনার মন্তব্য দিন