চকরিয়ায় ইউএনও’র অভিযানে খেলার মাঠ থেকে দখল উচ্ছেদ

চকরিয়ায় মালুমঘাট খেলার মাঠ দখল উচ্ছেদে অভিযান পরিচালনা করছেন ইউএনও সৈয়দ সামসুল তাবরীজ

বালু উত্তোলনকালে ৫টি ডাম্পার গাড়ি জব্দ

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া

কক্সবাজারের চকরিয়ায় অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধে ও খেলার মাঠ দখল উচ্ছেদে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়েছে। অভিযানের সময় বালু উত্তোলন কাজে নিয়োজিত বিভিন্ন সরঞ্জামাদি নষ্ট করে বালু পয়েন্ট থেকে ৫টি ডাম্পার গাড়ি জব্দ করা হয়। শনিবার উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট ও রংমহল এলাকায় পৃথক দুটি অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টে্রট সৈয়দ শামসুল তাবরীজ।

আদালত সূত্রে জানাগেছে, উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের রংমহল এলাকায় কতিপয় ব্যক্তিরা সরকারি ইজারাবিহীন অবৈধ ভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে ওই বালুর পয়েন্ট শনিবার বিকেলের দিকে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের টিম অভিযান চালায়।

অভিযানের সময় ভ্রাম্যমান আদালত বালুর পয়েন্টে অবৈধ বালি উত্তোলন বন্ধে বিভিন্ন সরঞ্জামাদি নষ্ট করে বালু পয়েন্ট থেকে ৫টি ডাম্পার গাড়ি জব্দ করা হয়। একই দিন বিকেলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্টে্রট ইউনিয়নের মালুমঘাট খেলার মাঠ দখল উচ্ছেদে অভিযান পরিচালনা করে খেলার মাঠ অবৈধ দখলবাজদের কাছ থেকে দখল মুক্ত করা হয়েছে।
আদালতের নির্বাহী ম্যাজিস্টে্রট ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ডুলাহাজারা মালুমঘাট ও রংমহল এলাকায় দীর্ঘদিন ধরে এক শ্রেণির অসাধু ব্যক্তি অনুমোদন ব্যতিত আইন লঙ্ঘন করে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এ অবস্থার কারণে সরকার বিপুল অংকের রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

এনিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে বেশ কয়েকদফা অভিযানও চালানো হয়। এছাড়াও বালি উত্তোলনকারীদের প্রশাসন থেকে তাগাদা দিয়ে জানানো হয়েছিল। বর্তমানে প্রশাসনের নির্দেশনা অমান্য করে ফের বালু উত্তোলন বন্ধ না হাওয়ায় বিষয়টি প্রশাসনের নজরে আসলে বিকেলে অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, অভিযানের সময় বালু পয়েন্ট থেকে অবৈধ বালি উত্তোলন বন্ধে বিভিন্ন সরঞ্জামাদি নষ্ট করে বালু পয়েন্ট থেকে ৫টি ডাম্পার গাড়ি জব্দ করা হয়। এছাড়াও মালুমঘাট খেলার মাঠ দখল উচ্ছেদে অভিযান পরিচালনা করা হয়েছে।

আপনার মন্তব্য দিন