সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeচকরিয়াচকরিয়ায় র‌্যাবের উপর হামলার ঘটনায় ইউপি মেম্বারসহ দুইজন গ্রেপ্তার

চকরিয়ায় র‌্যাবের উপর হামলার ঘটনায় ইউপি মেম্বারসহ দুইজন গ্রেপ্তার

মো: নাজমুল সাঈদ সোহেল
চকরিয়া (কক্সবাজার)প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় র‌্যাবের উপর অতর্কিত হামলা, গুলিবর্ষণ, সরকারি কাজে বাঁধা দেওয়ার ঘটনায় মামলার এজাহারনামীয় দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের মেম্বার জাহিদুল ইসলাম সিকদার ও চকরিয়া পৌরসভা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান। মেম্বার জাহিদুল ইসলাম মানিকপুর এলাকার বাসিন্দা। তার বিরুদ্ধে আগের ডাকাতি ও অস্ত্র মামলা রয়েছে। অন্যদিকে মিজানুর রহমানের বাড়ি চকরিয়া পৌরসভার কাহারিয়াঘোনা এলাকায়।

তাঁরা দুইজন কক্সবাজার-১ আসনের বর্তমান এমপি জাফর আলমের অনুসারী বলে জানা গেছে।বুধবার সকালে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে র‌্যাবের একটি টিম মামলার দুই আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১ জানুয়ারি সকালে র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের একটি টিম চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের সওদাগরঘোনা এলাকায় হত্যা মামলার আসামি গ্রেপ্তারে অভিযান পরিচালনা করেন। ওইসময় আসামিদের স্বজন ও গ্রামের বিপুল সংখ্যক নারী পুরুষ সেখানে জড়ো হয়ে উল্টো র‌্যাবের সদস্যদের উপর হামলা, গুলিবর্ষণ করে সরকারি কর্তব্য কাজে বাঁধা প্রদান করেন।

এ ঘটনায় পরদিন মঙ্গলবার র‌্যাবের ওয়ারেন্ট অফিসার আজমত আলী বাদি হয়ে চকরিয়া থানায় ৩৩ জনের নামোল্লেখ ও আরও ৫০০ থেকে ৬০০ জনকে অজ্ঞাতনামা আসামি একটি মামলা করেন।
র‌্যাবের উপর হামলার ঘটনায় মামলার আসামি দুইজনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, বুধবার রাত আনুমানিক সাতটার দিকে র‌্যাব সদস্যরা থানায় এসে গ্রেফতারকৃত দুইজনকে থানায় হস্তান্তর করেছেন।তিনি আরো বলেন, ইতোপূর্বে র‌্যাবের এ মামলায় মোবারক হোসেন ছোট্টু ও রিদওয়ানুল ইসলাম প্রকাশ হিরো নামের দুইজন এজাহারনামীয় আরও দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments