চকরিয়ায় ২১ নং বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন

সুনিপ দাশ সৌরভ, চকরিয়া।।

“বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” এই স্লোগানকে সামনে রেখে ০৭ জানুয়ারি (বৃহস্পতিবার) চকরিয়া পৌরসভার ৭,৮,৯ নং ওয়ার্ড চিরিঙ্গা ইউনিয়ন সমন্বয়ে গঠিত ২১ নং মাস্টার পাড়া, শহীদ আব্দুল হামিদ পৌর বাস টার্মিনালে ২১নং বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করেন কক্সবাজার জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান।

২১নং বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন চকরিয়া থানার অফিসার ইনচার্জ শাকের মোহাম্মদ যোবায়ের।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার -০১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া পেকুয়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ তফিকুল আলম ও চকরিয়া উপজেলা চেয়ারম্যান। এ ছাড়াও উক্ত এলাকার বিভিন্ন মসজিদের সম্মানিত ইমাম, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সাংবাদিক ও স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
পুলিশ সুপার তার বক্তৃতায় বিট পুলিশিং কি, এর গঠন, স্থানীয়ভাবে অপরাধ দমন ও তাৎক্ষণিক পুলিশি সেবাপ্রদানে এর ভূমিকা, ইত্যাদি সম্পর্কে উপস্থিত এলাকাবাসী ও জনগণকে বিস্তারিত অবহিত করেন। দ্রুততম সময়ে পুলিশি সেবা পৌঁছে দেওয়া এবং  অপরাধ দমনে বিট পুলিশিং ব্যবস্থা একটি কার্যকর পদ্ধতি বিধায় এর সুফল এলাকাবাসী ভোগ করবে বলেও তিনি সকলকে আশ্বস্ত করেন।
আপনার মন্তব্য দিন