সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeকক্সবাজার সদর‘জীবন বাঁচাতে ঘরবাড়ি ছেড়ে নিরাপদ স্থানে চলে এসেছি’

‘জীবন বাঁচাতে ঘরবাড়ি ছেড়ে নিরাপদ স্থানে চলে এসেছি’

নিজস্ব প্রতিবেদক

ঘূর্ণিঝড় ‘মোখা’ থেকে আত্মরক্ষা করতে নিরাপদ স্থান ও আশ্রয়কেন্দ্রে ছুটছেন সাধারণ মানুষ। বিশেষ করে কক্সবাজারে সাগরপাড়ের ঘণবসতিপূর্ণ এলাকা পৌরসভার ১নং ওয়ার্ডের বাসিন্দারা শুক্রবার গভীর রাত থেকে বিভিন্ন স্কুল, মাদ্রাসায় স্থাপিত অস্থায়ী অশ্রয়কেন্দ্রে আশ্রয় নিচ্ছেন।

প্রশাসনের সতর্কতা জারি ও মাইকিংয়ের পর থেকে নিজ নিজ উদ্যোগে সাগরতীরের মানুষ নিরাপদ জায়গা বেছে নিচ্ছেন।

শনিবার (১৩ মে) দুপুরে পৌর প্রিপ্যারেটরি উচ্চবিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, পুরো স্কুলে অসংখ্য নারী-পুরুষ। রয়েছে শিশুরাও। নিচতলা থেকে দোতলার প্রতিটি কক্ষ প্রায় পরিপূর্ণ। স্কুলের প্রতিটি রুম ও বারান্দায় ঘুমাচ্ছেন। বসে আড্ডা দিচ্ছেন। কয়েক জোড়া ব্যবহারের কাপড় নিয়ে চলে এসেছেন। অনেকে গৃহপালিত পশু-পাখি সঙ্গে নিয়ে এসেছেন।

আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়া মোকতার আহমদ বলেন, জীবন বাঁচাতে ঘরবাড়ি ছেড়ে নিরাপদ স্থানে চলে এসেছি। তবে সকাল থেকে খাবার ও পানীয় না পাওয়ায় একটু কষ্ট হচ্ছে। এমন কথা আশ্রয় নেওয়া অধিকাংশ ব্যক্তিরই।

এ বিষয়ে কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, জেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযাযী ১৩ মে রাতের বেলা থেকে খাবার দেওয়ার কথা। যেহেতু মানুষ আগেই আশ্রয়কেন্দ্রে চলে এসেছে, সেহেতু তাদের জন্য দুপুর থেকে খাবারের ব্যবস্থা করা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments