সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeটেকনাফটেকনাফে অপহ্নত ৩ বনকর্মী উদ্ধার

টেকনাফে অপহ্নত ৩ বনকর্মী উদ্ধার

মিজানুর রহমান মিজান,
টেকনাফ প্রতিনিধি 
কক্সবাজারের টেকনাফে অপহ্নত ৩ বনকর্মীকে ৪ দিন পর অবশেষে উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া এলাকার পাহাড়ে টেকনাফ মডেল থানার পুলিশ ও বনকর্মীদের সাঁড়াশী অভিযানে তাদের উদ্ধার করতে সক্ষম হয়।
গত শুক্রবার বিকালে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেওয়ার সময় ওই ৩ জনকে 
অপহরণ করা হয়েছিল।
এরপর থেকে পরিবারের কাছে মুক্তিপণের ৬০ লাখ টাকা দাবি করে আসছিল সন্ত্রাসীরা। অবশেষে চার দিনের মাথায় তাদেরকে উদ্ধার করা হয়।
অপহৃতরা হলেন– টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের (২০); একই এলাকার বকছু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) এবং আবদু শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)। তারা তিন জনই বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন।
নাম প্রকাশে অনিচ্ছুক অপহরণের শিকার একজনের স্বজন বলেন,তাদের জীবত ফেরত দিতে তিন দিন ধরে অপহরণকারীরা মুক্তিপণ দাবি করে আসছিল।এর ফলে আমরা মুক্তিপণের টাকা সংগ্রহ করতে লোকজনের কাছ থেকে চাঁদা তুলেছি।’ কিন্তু তাদের ফেরত আনতে অপহরণকারীদের টাকা দেওয়ার বিষয়ে কথা বলতে রাজি হননি তিনি।
হ্নীলা ইউপি সদস্য রাশেদ মোহাম্মদ আলী বলেন,অপহরণের ৪ দিনের মাথায় বন পাহারাদারদের পাহাড় থেকে উদ্ধার করা হয়েছে। এখনও আমরা পাহাড়ে অবস্থান করছি। যদিও এর আগে পরিবারের কাছে ৬০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে ফোন করে সন্ত্রাসীরা। এরপর থেকে স্থানীয়দের সহায়তায় তাদের উদ্ধারে পুলিশ এবং বনকর্মীরা পাহাড়ে অভিযান শুরু করে।
এ বিষয়ে টেকনাফ বন বিভাগের বিট কর্মকর্তা আবুল কালাম সরকার বলেন, পুলিশ-জনতার সহায়তায় আমাদের অপহৃত তিন বনকর্মীকে উদ্ধার করা হয়েছে। পরে বিস্তারিত জানানো হবে।
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবাইর সৈয়দ বলেন, ‘অপহৃত বনকর্মীদের পাহাড় থেকে উদ্ধার করা হয়েছে। তবে অপহরণকারীরা মুক্তিপণ আদায় করছে কিনা সেটি আমার জানা নেই। এখনও পাহাড়ে আমাদের অভিযান চলমান আছে এবং অপহরণকারীদের সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments