সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeউখিয়াটেকনাফে ভোটের স্নায়ুযুদ্ধে জামাই-শ্বশুর !

টেকনাফে ভোটের স্নায়ুযুদ্ধে জামাই-শ্বশুর !

দ্বাদশ সংসদ নির্বাচন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে ভোটের লড়াইয়ে স্নায়ুযুদ্ধে মেতে উঠেছে জামাই-শ্বশুর। নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শাহিন আক্তারের পক্ষে টেকনাফ উপজেলায় কাজ করছেন জেলা পরিষদের সদস্য জাফর আহমদ, আর স্বতন্ত্র প্রার্থীর আবরণে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল বশরের ঈগলের পক্ষে কাজ করছেন টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব মুরশেদ। তারা সম্পর্কে দুইজন আপন জামাই-শ্বশুর।

স্থানীয় সূত্রে জানা গেছে, শ্বশুর জাফর আহমদে ও জামাই মাহবুব মুর্শেদ ২ জনই নিজ নিজ সমর্থিত প্রার্থীর পক্ষে কঠোর অবস্থান নিয়ে মাঠে কাজ করছেন। ২ জনই টেকনাফ উপজেলায় ২ প্রার্থীর ভোট যুদ্ধের প্রধান চালিকাশক্তির ভূমিকা পালন করে যাচ্ছেন।

জেলা পরিষদের বর্তমান সদস্য জাফর আহমদ সাবেক বিএনপি নেতা ও নব্য আওয়ামী লীগ নেতা হলেও এলাকায় তার জনপ্রিয়তা রয়েছে। তিনি ইতিপূর্বে টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের ও টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেছেন। এক সময় তিনি সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীর ঘনিষ্ঠ জন হিসাবে পরিচিত ছিলেন। তবে জাফর আহমদ এখন টেকনাফ পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির প্রধান পরামর্শকের ভূমিকায় রয়েছেন। শাহজাহান চৌধুরীর হাত ধরেই বা আশীর্বাদেই জাফর আহমদের রাজনীতিতে আগমন এবং উথান ঘটলেও তিনি এখন সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী আওয়ামী লীগের প্রার্থী শাহিন আক্তারকে বিজয় করতে মাঠে পুরোদমে কাজ করতেছেন।

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব মুর্শেদ আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মরহুম অধ্যাপক মোহাম্মদ আলী বড় সন্তান। জেলা পরিষদের সদস্য জাফর আহমদের বড় মেয়ের স্বামী। সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দীর্ঘদিন দায়িত্বে ছিলেন। এলাকায় একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে অধ্যাপক মোহাম্মদ আলীর সুখ্যাতি রয়েছে। অধ্যাপক মোহাম্মদ আলীর মেজ পুত্র রাশেদ মোহাম্মদ আলী হৃীলা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও হৃীলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন। অধ্যাপক মোহাম্মদ আলীর ছোট ছেলে তারেক মোহাম্মদ রনি জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন দীর্ঘ সময়।

মাহবুব মুর্শেদ এবারের দ্বাদশ সংসদ নির্বাচনে উখিয়া-টেকনাফ আসন থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে অন্যতম একজন ছিলেন। কিন্তু দল সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী ও উখিয়া-টেকনাফ আসনের বর্তমান সংসদ সদস্য শাহিন আক্তারকে দলীয় মনোনয়ন দেন। বিগত ৫ বছর এলাকায় না থাকায় জনবিচ্ছিন্ন শাহিন আক্তারকে নৌকা প্রতীক দেওয়ায় সংক্ষুব্ধ দলীয় নেতা কর্মীদের চাপের মুখে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নূরুল বশর স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন দাখিল করেন। তিনি ঈগল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। সভাপতি নুরুল বশরকে বিজয় করতে সাধারণ সম্পাদক মাহবুব মুর্শেদ মাঠে ময়দানে চষে বেড়াচ্ছেন। নিজের কাঁদে তুলে নিয়েছেন নুরুল বশরের ভোট যুদ্ধের প্রধান সেনাপতির দায়িত্ব।

নৌকার পক্ষে জাফর আহমদ ও ঈগলের পক্ষে মাহমুব মুরশেদ। জামাই-শ্বশুরের এই ভোট যুদ্ধ উখিয়া – টেকনাফের সব জায়গায় আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। এখন দেখার পালা জামাই-শ্বশুরের ভোট যুদ্ধে শেষ পর্যন্ত বিজয়ের হাসি কে হাসে? বার্তা বাজার

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments