টেকনাফে লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছে উপজেলা প্রশাসন

সাইফুল ইসলাম, টেকনাফ

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সারা দেশ জুড়ে কঠোর লকডাউন গতকাল ২৩ জুলাই থেকে আগামী ৫ আগষ্ট পর্যন্ত ১৪ দিনের লকডাউন কার্যকরে টেকনাফ উপজেলা প্রশাসন ও পুলিশ, বিজিবি, র‍্যার, নৌবাহিনী, কোস্টগার্ড সার্বক্ষনিক মাঠে রয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে টেকনাফের প্রবেশ দ্বার গুলো। বিভিন্ন এলাকায় অস্থায়ী চেকপোস্ট বসানো হয়েছে। টেকনাফ -কক্সবাজার সহ ইউনিয়ন শহর গুলোর সাথে পৌর শহরের জরুরি প্রয়োজনে ব্যবহৃত যানবাহন ছাড়া অন্যসব যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। অনেকে আইন ভঙ্গ করে যানবাহন চলাচল করছে তাদেরকে জরিমানা করা হচ্ছে।

লকডাউনের দ্বিতীয় দিনে আজ ২৪ জুলাই টেকনাফ পৌর শহরের অলিয়াবাদ শাপলা চত্বর, বাস ষ্টেশন ঝর্ণা মোড়, জীপ ষ্টেশন, বাস টার্মিনাল সহ বিভিন্ন এলাকায় সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে ৬ টি মামলায় ৪৬০০ টাকা অর্থদণ্ড করা করেছে টেকনাফ উপজেলা প্রশাসন।

টেকনাফ উপজেলার নবাগত সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরফানুল হক চৌধুরী জানান, গতকাল ২৩ জুলাই থেকে দে-শ জুড়ে শুরু হওয়া লকডাউন কার্যকরে সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন জায়গায় উপস্থিত হয়ে সর্বসাধারণকে সচেতন থাকার এবং লকডাউন মেনে চলার আহ্বান জানানো হয়েছে। করোনা রোগীর সংখ্যা বাড়ছে! হাসপাতালে করোনা রাগীর টেষ্ট সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মৃত্যুর সংখ্যাও বৃদ্ধি হচ্ছে। নিজে আক্রান্ত থেকে বাঁচি, অপরকে বাঁচায়। এসব সচেতন মূলক প্রচার প্রচারণা চালানো হচ্ছে। যারা লকডাউন অমান্য করছে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হচ্ছে।

আপনার মন্তব্য দিন