টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন- স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক।

কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহা-পরিচালক (অতিরিক্ত সচিব) ডক্টর মো শাহাদাৎ হোসেন মাহমুদ। এসময় ১০জন প্রতিবন্ধীদের মাঝে ৫টি হুইল চেয়ার, ২টি কমেট চেয়ার, ২টি ক্রাস, ১টি স্পাইনাল চেয়ার বিতরণ করা হয়েছে।

(আজ) গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে আসেন। এসময় ইনফ্লুয়েঞ্জা (ফ্লু) কর্ণার, বঙ্গবন্ধু গার্ডেন ও কিডস্ কর্ণার (শিশুদের জন্য) উদ্বোধন করা হয়। এছাড়া পিডব্লিউ পেইজ রোগিদের হুইল চেয়ার বিতরণ ও শিশু রোগীদের ওয়ার্ড ঘুরে দেখেন।

সর্বশেষ চিকিৎসক, নার্স ও কর্মকর্তাদের সঙ্গে রাত ৭টায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন মহা-পরিচালক স্বাস্থ্য অর্থনীতি ইউনিট, স্বাস্থ্য সেবা বিভাগ,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডক্টর মো শাহাদাৎ হোসেন মাহমুদ। তার সঙ্গে ছিলেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হাসান শাহরিয়ার কবীর, রাহাত আরা নুর ও উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা চিকিৎসক টিটু চন্দ্র শীল, মেডিকেল কর্মকর্তা চিকিৎসক সাকিয়া হক,

আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) চিকিৎসক এনামুল হক, মেডিকেল চিকিৎসক প্রণয় রুদ্র প্রমূখ।
স্বাগত বক্তব্যে চিকিৎসক টিটু চন্দ্র শীল বলেন, জাতীয়ভাবে স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রকাশ করা এইচএসএস ফলাফলে সারাদেশে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রথম হয়েছে। গত নভেম্বর মাসে সারাদেশে ৪১৬টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাংকিংয়ের মধ্যে ৭৯ নম্বরে থাকলেও ডিসেম্বর মাসে প্রথম স্থান অর্জন করতে পেরে আমি স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা-কর্মচারীগণকে ধন্যবাদ ও সাধুবাদ জানায়। সেই সফলতার ধারাবাহিকতা ধরে রাখার সহযোগিতা কামনা করছি।

তিনি আরও বলেন, জেলার মধ্যে উপজেলা পর্যায়ে সবচেয়ে বেশি অপারেশন হচ্ছে টেকনাফে। টেলি মেডিসিন সেবাতেও প্রতিসপ্তাহে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রথম স্থান অধিকার করেন। এই হাসপাতালের সেবার মান নিয়ে রোগীরা সন্তুষ্ট।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডক্টর মো শাহাদাৎ হোসেন মাহমুদ বলেন, এলাকাবাসীর স্বাস্থ্যসেবার নিশ্চিতের পাশাপাশি মানসম্মত সেবা প্রদান অক্ষুণ রাখতে বিভিন্ন দিক নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন।

আপনার মন্তব্য দিন