টেকনাফ বাহারছড়া বনে আরও একটি অজগর অবমুক্ত

জাফর আলম,সিনিয়র করেসপনডেন্ট।।।

কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া শামলাপুর লোকালয় থেকে ১৫ কেজি ওজনের আরও একটি অজগর সাপ উদ্ধার করে বাহারছড়াবনে অবমুক্ত করেছে বন বিভাগ ও পরিবেশ অধিদপ্তর।বৃহস্পতিবার বিকালে কক্সবাজার উত্তর বন বিভাগের হোয়াইক্যং রেঞ্জের শামলাপুর বনবিটের অধীনে সংলগ্ন বনে অজগরটি অবমুক্ত করা হয়।

এ নিয়ে গত বছরের ডিসেম্বর ও চলতি বছরের জানুয়ারিতে লোকালয় থেকে উদ্ধার হওয়া ২টি অজগর সাপ বনে অবমুক্ত করা হয়েছে।

হোয়াইক্যং রেঞ্জ কর্মকর্তা (ফরেস্টার) আব্দুল মতিন জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর বন সংলগ্ন পুরান পাড়া গ্রামে রেহেনা ও সাজেদার বাড়ি ঘরে অজগরটি পাওয়া যায়।খবর পেয়ে বন বিভাগ ও পরিবেশ অধিদপ্তরের পেট্রোলিং গ্রুপ অজগরটি উদ্ধার করে বেলা বিকালের দিকে হোয়াইক্যং রেঞ্জে শামলাপুর হোয়াইক্যং ঢালার গহীন বনে অবমুক্ত করে।

১৬ কেজি ওজনের অজগরটির দৈর্ঘ্য ১১ ফুট। এসময় উপস্থিত ছিলেন,ফরেষ্টার শিমুল নাথ হোয়াইক্যং বিট,স্হানীয় বিট কর্মকর্তা ক্যাচিং উ মারমা শামলাপুর ভিসিজি ওপুরান পাড়া ভিসিএফের সভাপতি এবং এফসিসি উপদেষ্টা আমীর মোহাম্মদ শাহজাহান,মারিশ বনিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইংরেজি) তারেক,স্হানীয় মুবিনুল ইসলাম, শামলাপুর ঘোনার পাড়া ভিসিএফ সভাপতি,দেলোয়ার হোসাইন,শামলাপুর এফসিসি সভাপতি হামিদ উল্লাহ।

আপনার মন্তব্য দিন