সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeটেকনাফটেকনাফ-সেন্ট মার্টিন রুটে জাহাজ চলবে না

টেকনাফ-সেন্ট মার্টিন রুটে জাহাজ চলবে না

নিউজ কক্সবাজার ডেস্ক

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের কারণে কক্সবাজারের টেকনাফ সীমান্তে আতঙ্ক বিরাজ করছে। এমন পরিস্থিতিতে এবার টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার (০২ অক্টোবর) দুপুর ১২টার দিকে ঢাকা  বিষয়টি নিশ্চিত করেছেন জাহাজ মালিকদের সংগঠন সি ক্রজ অপারেটর অ্যাসোসিয়েশনের (স্কোয়াব) সভাপতি তোফায়েল আহমদ।

তিনি জানান, মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষের কারণে আমরা টেকনাফ থেকে সেন্ট মার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। তবে বিকল্প উপায়ে চট্টগ্রাম ও ঢাকা থেকে জাহাজ চলাচল করবে।

সি ক্রজ অপারেটর অ্যাসোসিয়েশনের (স্কোয়াব) সাধারণ সম্পাদক হোসাইন আহমেদ বাহাদুর বলেন, কক্সবাজার বিআইডব্লিউ ঘাট থেকে কর্ণফুলী জাহাজ সেন্ট-মার্টিন রুটে চলাচল করবে। ইতোমধ্যে পর্যটক মেলায় কর্ণফুলি জাহাজের শতভাগ বুকিং সম্পূর্ণ হয়েছে। তবে এখনো আমরা জাহাজ চলাচলের জন্য জেলা প্রশাসকের অনুমতি পাইনি। আমরা আশা করছিলাম অক্টোবরের শুরুতে জাহাজ চলাচল শুরু করবো।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এরফানুর হক বলেন, অক্টোবরের শুরুতে জাহাজ চলাচলের কথা ছিল। এখনো জাহাজ চলাচলের সিদ্ধান্ত হয়নি। তবে আমাদের ওপর থেকে নির্দেশনা দেওয়া হয়েছে এই মাসেও জাহাজ চলাচল বন্ধ রাখতে। যতদিন পর্যন্ত না সিন্ধান্ত না আসবে, ততদিন পর্যন্ত টেকনাফ থেকে জাহাজ চলাচল বন্ধ থাকবে।

এর আগে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় কক্সবাজার সৈকতের লাবণী পয়েন্টে পর্যটন মেলা পরিদর্শনে এসে টেকনাফ থেকে সেন্ট মার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার কথা বলেছিলেন পর্যটন সচিব মো. মোকাম্মেল হোসেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments