সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
Homeকক্সবাজার সদর"দক্ষ যুবশক্তি আনবে দেশের সমৃদ্ধি"- কমিউনিটি আউটরিচ প্রোগ্রামে বক্তারা

“দক্ষ যুবশক্তি আনবে দেশের সমৃদ্ধি”- কমিউনিটি আউটরিচ প্রোগ্রামে বক্তারা

নিউজ ডেস্ক: বাংলাদেশ বিশ্বের দ্রুত অর্থনৈতিক উন্নয়নশীল দেশগুলোর মধ্যে অন্যতম। অতীতে আমাদের দেশের অর্থনীতি কৃষি নির্ভর হলেও বর্তমানে তা শিল্প ও সেবা নির্ভরে রুপান্তর হচ্ছে। দেশের মোট কর্মসংস্থানের ৮৫.১% অনানুষ্ঠানিক খাতে সম্পৃক্ত। অনানুষ্ঠানিক খাত বাংলাদেশের অর্থনীতির টেকসই উন্নয়নের ক্ষেত্রে চালিকা শক্তি হিসেবে কাজ করছে এবং বেকারদের কর্মসংস্থান তৈরিতে ভূমিকা রাখছে।

পিকেএসএফ ও বিশ্বব্যাংক এর যৌথ সহযোগিতায় স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা (ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন) চট্টগ্রাম ও কক্সবাজার জেলায় রেইজ প্রকল্প বাস্তবায়ন করছে।

বৃহস্পতিবার (১৫ জানুয়ারী) রামু উপজেলার আওতায় ৮ নং দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের প্রাঙ্গনে “কমিউনিটি আউটরিচ প্রোগ্রাম” আয়োজন করা হয়। এই প্রকল্পের আওতায় তরুণ উদ্যোক্তা সৃষ্টি ও যুবক যুবতীদের দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণের মাধ্যমে তরুণ উদ্যোক্তা সৃষ্টির জন্য ইপসা কাজ করছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খোদেসতা বেগম রীনা; চেয়ারম্যান ৮ নং মিঠাছড়ি ইউনিয়ন পরিষদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফয়জুল তারিক চৌধুরী; প্রোগ্রাম ম্যানেজার – রেইজ, পিকেএসএফ। স্বাগত বক্তব্য রাখেন খোকন চাকমা; এরিয়া ম্যানেজার কক্সবাজার। প্রকল্প কার্যক্রম সম্পর্কে বিস্তারিত বলেন মোস্তাক আহমদ; প্রকল্প সমন্বয়কারী – রেইজ।

আলোচনাকালে বক্তারা অভিমত ব্যক্ত করেন যে, বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হলে মানুষের দক্ষতা বৃদ্ধির কোন বিকল্প নেই। দেশকে এগিয়ে নিতে হলে দক্ষ যুব সমাজ গড়ে তুলতে হবে।

প্রধান অতিথি তাঁর বক্তব্যের মাধ্যমে কক্সবাজার এরিয়ায় রেইজ এর কার্যক্রমের শুভ সূচনা ঘোষণা করেন। শাখা ব্যবস্থাপক জনাব রিদুয়ান মোহাম্মদ ফয়াসাল এর নেতৃত্বে ইপসা পানেরছড়া শাখা উক্ত অনুষ্ঠানটি আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন । এতে আরও উপস্থিত ছিলেন মফিজুর রহমান; ইউপি সচিব, কামরুল ইসলাম, দেবাশীষ চক্রবর্তী – শাখা ব্যবস্থাপক ও কক্সবাজারস্থ ইপসা’র বিভিন্ন ইউনিটের কর্মকর্তাবৃন্দ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments